ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রাঙ্গাবালীতে ইউপি সদস্যসহ দুইজনের বিরুদ্ধে মামলা


প্রকাশ: ২০ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাঙ্গাবালীতে ইউপি সদস্যসহ দুইজনের বিরুদ্ধে মামলা

   

পটুয়াখালী প্রতিনিধি : সরকারি ত্রাণ সহায়তার ৮ বস্তা চাল উদ্ধারের ঘটনায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার রাঙ্গাবালী ইউনিয়ন পরিষদের এক ইউপি সদস্যসহ দুইজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

এতে অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করা হয়। সোমবার রাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির বাদী হয়ে রাঙ্গাবালী থানায় মামলাটি করেন।

এ মামলার আসামিরা হল-রাঙ্গাবালী ইউনিয়ন পরিষদের জুগির হাওলা ৬ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মাসুদ তালুকদার (৪৮) ও জুগির হাওলা গ্রামের আলী আকবরের ছেলে আইয়ুব আলী ব্যাপারী (৬০)। এদের মধ্যে চালসহ আইয়ুব আলীকে তার বসতঘর থেকে গতকাল বিকেলে আটক করেছে পুলিশ।

এজাহারে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে হতদারিদ্র্য পরিবারের মাঝে বিনামূল্যে বিতরণের ৮ বস্তা ত্রাণের (জিআর) চাল আইয়ুব আলীর বাড়িতে মজুদ আছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। বিষয়টি টের পেয়ে আইয়ুব আলী আত্মগোপনের চেষ্টা করলে তাকে আটক করে ঘরের বারান্দায় রাখা একটি কাঠের বক্সের মধ্য থেকে ৩০ কেজি ওজনের ৮ বস্তা (২৪০ কেজি) চাল উদ্ধার করে জব্দ করে এসআই নাজমুল হাসান। 

সরকারি চাল মজুদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে আইয়ুব আলী জানান যে, স্থানীয় ইউপি সদস্য মাসুদ তালুকদারের কাছে থেকে চালগুলো বিক্রির উদ্দেশ্যে তিনি এনেছেন। অজ্ঞাতনামা আসামিদের সঙ্গে যোগশাজস করে অসৎ উদ্দেশ্যে সরকারি এ চাল মজুদ করেছেন তারা।

রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ বলেন, ‘অসৎ উপায়ে লাভবান হওয়ার জন্য সরকারি ত্রাণের চাল মজুদ করার অপরাধে স্পেশাল পাওয়ার এক্ট ১৯৭৪ সেকশন ২৫ (১) এ্যান্ড ২৫-ডি ধারায় মামলা হয়েছে। ইউপি সদস্য ঘটনার পর থেকে পলাতক। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।’ 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান বলেন, ‘বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করা হয়েছে। জেলা প্রশাসক মহোদয় নির্দেশনা দিয়েছেন, তদন্ত করে এ বিষয়ের রিপোর্ট পাঠানোর জন্য।’


   আরও সংবাদ