ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

করোনা কিট নিয়ে র‌্যাব-৩'এর ফাঁদে এক নারীসহ ৩জন


প্রকাশ: ২০ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা কিট নিয়ে র‌্যাব-৩'এর ফাঁদে এক নারীসহ ৩জন

   

স্টাফ রিপোর্টার : অবৈধভাবে করোনা ভাইরাসের টেস্টিং কিট মজুদ ও ক্রয়-বিক্রির অভিযোগে তিনজনকে এক বছর ৯ মাস করে কারাদণ্ড ও জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৩'এর) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ এপ্রিল) র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে রাজধানীর রাজারবাগ সংলগ্ন শহীদবাগ এলাকায় অভিযান চালনো হয়। 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- শফিকুল ইসলাম (৩৪),  রকিত উদ্দিন (৩৮) ও তাহা আক্তার (২৬)কে এক বছর নয় মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যামাণ আদালত। একই সঙ্গে তাদের দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পলাশ কুমার বসু জানান, রাজারবাগ পুলিশ লাইন্সের ২ নম্বর গেটের বিপরীত গলিতে শহীদবাগ মসজিদ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে করোনা ভাইরাসের টেস্টিং কিট মজুদের সন্ধান পাওয়া যায়। এ সময় তাদের কাছ থেকে ৩০০টি বিদেশি করোনা টেস্টিং কিট জব্দ করা হয়। যা তাদের কাছে রাখার সুযোগ নেই।

ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমতি ছাড়া করোনা ভাইরাসের টেস্টিং কিট মজুদ এবং ক্রয়-বিক্রয়ের দায়ে তিনজনকে আটক করা হয়। পরে ওষুধ আইন অনুযায়ী প্রত্যেককে ১ বছর ৯ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর অন্য আর একটি এলাকায় অভিযান চলছে বলেও জানান তিনি।


   আরও সংবাদ