ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় খোলা বাজারে টিসিবির পণ্য বিক্রি শুরু


প্রকাশ: ২০ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় খোলা বাজারে টিসিবির পণ্য বিক্রি শুরু

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় খোলা বাজারে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়েছে। রমজান উপলক্ষে খোলা বাজারে সয়াবিন তেল, ডাল, ছোলা, চিনি ও খেজুর বিক্রি করা হয়।

মঙ্গলবার বেলা ১১ টা থেকে উপজেলা পরিষদ চত্তরে টিসিবির এই পণ্য বিক্রয় শুরু করা হয়। এতে মুহুর্তের মধ্যেই খোলা বাজারের টিসিবির পণ্য ক্রয় করতে জনগনের ভিড় লক্ষ করা যায়। প্রশাসনের সহায়তায় আনছার সদস্য দিয়ে লাইনে দাড় করিয়ে পণ্য বিক্রয় করা হয়।

খোলা বাজারে প্রতি লিটার সয়াবিন তেল ৮০ টাকা, প্রতি কেজি চিনি ৫০ টাকা, প্রতি কেজি ছোলা ৬০ টাকা, প্রতিকেজি মসুর ডাল ৫০ ও প্রতি কেজি খেজুর ১২০ টাকা দরে বিক্রি করা হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ক্রেতা জানান বাজারে ছোলা, ডাল, তেলের চেয়ে টিসিবির দর কেজি প্রতি ১০/১৫ টাকা কম। তাছাড়া পণ্যের মানও কিছুটা ভালো। তাছাড়া এবার করোনা ভাইরাসের কারনে নিম্ন আয়ের পাশাপাশি মধ্যবৃত্ত শ্রেণির মানুষও টিসিবির পণ্য ক্রয়ে আগ্রহী হয়ে উঠেছেন। কিন্তু লাইনে দাড়িয়েও অনেকে পণ্য পাচ্ছেন না। জনসাধারনের চাহিদা রয়েছে তেল, ডাল ও ছোলার। কিন্তু এ পণ্যগুলোর স্বল্পতা থাকায় অনেকেই কিনতে পারেন নি। কয়েকজন অভিযোগ করেছেন ৫ কেজি তেলের সাথে ১ কেজি ছোলা ও মসুর ডাল দিলেও তিন কেজি করে চিনি কিনতে বাধ্য করা হচ্ছে। তাদের অভিযোগ নিজেদের চাহিদা বা পছন্দমত পণ্য তারা ক্রয় করতে পারছেন না।

চৌগাছা টিসিবির ডিলার শেখ এন্টার প্রাইজের সত্বাধিকারী শেখ আব্দুল্লাহ বলেন, পণ্য চাহিদার তুলনায় অপ্রতুল। প্রতিবারে বিক্রির জন্য মাত্র দুইশত জনের পণ্য দেয়া হচ্ছে।

তিনি বলেন, প্রতিবারে ৩ হাজার জনের পণ্য দেয়া হলে জনসাধারনের চাহিদা মেটানো যেত।


   আরও সংবাদ