ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ডিএমপি'র সকল সদস্যদের সাথে আইজিপি’র মতবিনিময়


প্রকাশ: ২১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ডিএমপি'র সকল সদস্যদের সাথে আইজিপি’র মতবিনিময়

   

আইজিপি ড. বেনজীর আহমেদ আজ বর্তমান করোনা পরিস্থিতিতে মাঠ পর্যায়ে কর্মরত পুলিশ সদস্যের সাথে সরাসরি কথা বলে তাদের আনন্দ-বেদনার কথা তিনি ব্যক্তিগতভাবে শোনেন এবং তাৎক্ষনিকভাবে তাদের সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। 

বুধবার (২২ এপ্রিল) বিকেলে ঢাকা মেট্টোপলিটন পুলিশের কনস্টেবল হতে তদুর্দ্ধ সকল পর্যায়ের সদস্যদের সাথে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম, রাজারবাগে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এসময় পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে পুলিশ সদস্যগণ জীবনের ঝুঁকি নিয়েও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ একটি বিরল প্রাপ্তি বলে দাবী করে তিনি বলেন, সকল পরিস্থিতিতে পুলিশের সদস্যগণকে অতীতের সকল দুর্যোগ ও দু:সময়ে পুলিশের ভ’মিকার মতো সাধারণ মানুষের পাশে থেকে তাদের সুরক্ষা ও কল্যাণ নিশ্চিত করতে হবে। 

পুলিশ সদস্যদেরকে তিনি আশ্বস্ত করেন, জনগণের জন্য জীবন বাজি রেখে যারা কাজ করছে তাদের ও তাদের পরিবারের সুরক্ষা নিশ্চিত করবে বাংলাদেশ পুলিশ। রাষ্ট্রও তাদের সুরক্ষায় নানা আয়োজন রেখেছে। 

ইতোমধ্যে আক্রান্ত সদস্যদের খাদ্য, চিকিৎসা, বিনোদনসহ সকল প্রকার প্রয়োজনীয় আয়োজন নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে নির্দেশ দেন আইজিপি। 

আক্রান্ত সদস্য ও তাদের পরিবারের সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ করে তাদের খোঁজখবর নেয়ার জন্যও নির্দেশ দেন তিনি। পাশাপাশি, মাঠপর্যায়ে কর্মরত সকল পুলিশ সদস্যের সাথে নিয়মিত যোগাযোগ রেখে তাদের সুবিধ-অসুবিধার খোঁজখবর নিতে বলেন তিনি। 

আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সম্ভবপর সকল চিকিৎসা ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি সকলকে আশ্বস্ত করেন।একটি প্রসঙ্গে আইজিপি বলেন, পুলিশের সাথে যে সকল আনসার সদস্য কাজ করছেন, তাদেরও ভালমন্দ আমাদের দেখতে হবে। যে ক্ষেত্রে আনসার সদস্যদের পর্যাপ্ত সুরক্ষা নেই, সেক্ষেত্রে আমাদের সদস্যদের নিজেদের সুরক্ষার পাশাপাশি, তাদের জন্যও সুরক্ষার ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি। 

পরিশেষে, বর্তমানে দেশ ও মানুষের কল্যাণে পুলিশ সদস্যদের নির্ভীক ও নিরলস এই সেবা অব্যাহত রাখতে সকলকে আহবান জানান আই‌জি‌পি।


   আরও সংবাদ