ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

দেশে গত ২৪ ঘণ্টায় ২৬ জন চিকিৎসক আক্রান্ত


প্রকাশ: ২১ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


দেশে গত ২৪ ঘণ্টায় ২৬ জন চিকিৎসক আক্রান্ত

   

স্টাফ রিপোর্টার : দেশে গত ২৪ ঘণ্টায় ২৬ জন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩১ জনে। এদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন দুই জন। 

একজনের মৃত্যু হয়েছে। আর তিন জন চিকিৎসক সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। হাসপাতালে ভর্তি আছেন ৬৫ জনের বেশি। বাকিরা বাড়িতে আইসোলেশনে আছেন।

বুধবার (২২ এপ্রিল) সন্ধ্যায় চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফোরাম (বিডিএফ)-এর প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. নিরুপম দাশ বলেন, ঢাকা বিভাগে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮৪ চিকিৎসক।

বাংলাদেশ ডক্টরস ফোরামের তথ্য অনুযায়ী, ময়মনসিংহ বিভাগে সরকারি হাসপাতালগুলোতে আক্রান্ত হয়েছেন ১৯ জন ও চট্টগ্রাম বিভাগে ৭ জন। এছাড়া রংপুরে ৩ জন, খুলনায় ৩ জন, বরিশালে ৭ জন এবং সিলেট বিভাগে আক্রান্ত হয়েছেন একজন। এ পর্যন্ত সবমিলিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩১ চিকিৎসক।

তিনি বলেন, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৩১ জন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীদের সংখ্যা এর বাইরে।

আইইডিসিআরের তথ্য মতে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২০ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯০ জন। মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৭২ জন। নতুন করে সুস্থ হয়েছে ৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯২ জন।


   আরও সংবাদ