ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

এই দুর্যোগে সরকারি ত্রাণ পেয়েছে প্রায় ৭ কোটি মানুষ


প্রকাশ: ২২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


এই দুর্যোগে সরকারি ত্রাণ পেয়েছে প্রায় ৭ কোটি মানুষ

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সংক্রমণের এই দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা নিয়ে পাশে আছে সরকার। ত্রাণ হিসেবে চাল ও নগদ টাকা ছাড়াও শিশুখাদ্য সরবরাহ করছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়, সারাদেশে ছয় কোটি ৭৯ লাখ ৯১ হাজার ৯১৫ জন মানুষ সরকারি সহযোগিতা পেয়েছেন।

মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারাদেশের ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জিআর চাল বরাদ্দ করা হয়েছে ৯২ হাজার ৪৮০ মেট্রিক টন। এরমধ্যে বিতরণ করা হয়েছে ৭১ হাজার ৯৮ মেট্রিক টন। বিতরণ করা চালে উপকারভোগী পরিবার সংখ্যা ৬০ লাখ ৯০ হাজার ৯০ এবং উপকারভোগী লোকসংখ্যা দুই কোটি ৭৬ লাখ ৯৬ হাজার ৬৫৪ জন।

সারাদেশের ৬৪ জেলায় এ পর্যন্ত জিআর নগদ টাকা মোট বরাদ্দ করা হয়েছে ৩৯ কোটি ৭০ লাখ ৫৪ হাজার ১৬৪ টাকা। এরমধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৩১ কোটি ২৪ লাখ ৪ হাজার ৮৮২ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৩৪ লাখ ৮৬ হাজার ৮০৯টি এবং উপকারভোগী লোকসংখ্যা এক কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ১৪০ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে মোট বরাদ্দ সাত কোটি ৮২ লাখ টাকা। এরমধ্যে এ পর্যন্ত বিতরণ করা হয়েছে পাঁচ কোটি ৩১ লাখ ৫২ হাজার ৪৬৫ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৩৯ লাখ ৭২৩টি। লোকসংখ্যা দুই কোটি ৫৬ লাখ ১১৯ জন।

সরকারিভাবে আগামী জুন পর্যন্ত ত্রাণ দিতে একটি তালিকা করতে একটি কমিটিও গঠন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।


   আরও সংবাদ