ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

কালিগঞ্জে কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ


প্রকাশ: ২২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কালিগঞ্জে কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ

   

সাতক্ষীরা থেকে শিমুল : সারাদেশে লকডাউন থাকার কারনে শ্রমিকরা এক এলাকা থেকে আরেক এলাকায় যাতায়াত করতে পারছে না মানুষ। ফলে ধান কাটার শ্রমিক সংকটে কৃষকরা কিছুটা চিন্তিত ও অসুবিধায় পড়েছেন। এমন সময় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খাঁন জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্যের নির্দেশনায় এই কর্যক্রম শুরু হয়েছে।

কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা শেখ আতিকুর রহমানের উদ্যোগে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকল ৯ টা থেকে কৃষকদের ১ বিঘা জমির ধান কেটে দেয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

কালিগঞ্জেও সরকারী কবরস্থান সংলগ্ন অসহায় কৃষক আমজেদ আলীর এক বিঘা জমির ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করেন ছাত্রলীগ নেতা নেছার উদ্দিন, আরিজুল ইসলাম, আশরাফুল ইসলাম সেহালে, শেখ নাঈম, শেখ সিহাব, মহাসিন আলী, জালাল উদ্দীন, আছিফ সহ ছাত্রলীগের আরো নেতাকর্মীরা। 

এসময় ছাত্রলীগ নেতা শেখ আতিকুর রহমান বলেন, ‘করোনা ভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য কৃষকরা শ্রমিক পাচ্ছে না। সে জন্য আমরা ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছি। 

করোনার কারণে কৃষক যাতে ক্ষতিগ্রস্ত না হন সেই জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগ এ কাজ করে যাচ্ছে। কোনও কৃষক সহায়তা চাইলে আমরা তার পাশে দাঁড়াবো’। 

কৃষক আমজেদ আলী বলেন, শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না, জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে ধান কাটতে সাহায্য করেছেন তা কখনো ভোলার নয়।


   আরও সংবাদ