ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

একজন মানুষও অনাহারে থাকবে না : উপমন্ত্রী শামীম


প্রকাশ: ২২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


একজন মানুষও অনাহারে থাকবে না : উপমন্ত্রী শামীম

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সঙ্কটে আমি প্রধানমন্ত্রীর নির্দেশে জনগণের পাশে থাকার চেষ্টা করেছি এবং প্রতি সপ্তাহে আমি এলাকায় আসি এবং তাদের অসুবিধাগুলো স্বচক্ষে দেখে তা সমাধান করার চেষ্টা করি। যদি আল্লাহ আমাকে হায়াত দান করেন তাহলে আমার নির্বাচনী এলাকার একজন মানুষ ও অনাহারে বা চিকিৎসাভাবে থাকবে না।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) পঞ্চম ধাপে সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগ ও তহবিলে শরীয়তপুরে পর্যায়ক্রমে  নড়িয়া ও সখিপুরের চরআত্রা, নওপাড়া ও কাচিকাটা ইউনিয়নে করোনা ভাইরাসের কারনে কর্মহীন ও হতদরিদ্র ১২শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে একথা বলেন স্থানীয় সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস দিয়ে উপমন্ত্রী শামীম বলেন : ইতোমধ্যেই মোট ৩১ হাজার ২০০ পরিবারের কাছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পুলিশ বাহিনী সবার সহযোগিতায় এ খাদ্য সামগ্রী বাড়ী বাড়ী উপহারস্বরূপ পৌঁছে দেয়ার ব্যবস্হা করা হয়েছে। 

তাছাড়া ব্রিগেড নামক একটি ভ্রাম্যমান মেডিকেল সেবা চালু করা হয়েছে যা দিয়ে চিকিৎসকগণ গত ৬ ই এপ্রিল থেকে অসুস্হ রোগীদের বাড়ি বাড়ি যেয়ে সেবা প্রদান এবং বিনামূল্যে ঔষধ সরবরাহ করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের জন্য ব্যক্তিগত উদ্যোগে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সরবরাহ করেছি।

ধান কাটা নিয়ে কৃষকদের আশ্বস্ত করে সাবেক এই ছাত্রনেতা বলেন: ভূমখাড়া ও নলতা এলাকায় কৃষকদের ধান কাটতে সার্বিক সহযোগিতা করার জন্য নড়িয়া সরকারী কলেজ ছাত্রলীগকে আমি নির্দেশনা দিয়েছি। তারা ইতোমধ্যে বিভিন্ন জমির ধান কাটা কাজ শুরু করে দিয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ মেহনতি ও অসহায় মানুষের পাশে সব সময়ই আছে, থাকবে।

পদ্মা নদীর কোল ঘেঁষেই এই নড়িয়া ও সখিপুর,অত্যন্ত ঘনবসতিপূর্ণ ও নিম্ন আয়ের মানুষের বসবাস এই এলাকায়। বাংলাদেশ আওয়ামী লীগ ও তাঁর মায়ের নামে গড়া বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে গত ২৯ শে মার্চ থেকে এই ত্রাণ বিতরণ কার্যক্রম চলছে।


   আরও সংবাদ