ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ঢাকা ফেরত সুমন করোনা আলামত নিয়ে মারা গেছে


প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঢাকা ফেরত সুমন করোনা আলামত নিয়ে মারা গেছে

   

কালিগঞ্জ থেকে শিমুল : কালিগঞ্জে করোনা ভাইরাস এর আলামতে হারুন অর রশিদ সুমন (২৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের কামারগাঁতী গ্রামের ছবেদ আলী ও হাফিজা খাতুনের পুত্র। 

জানা গেছে, সুমন ঢাকা শহরে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে সেলসম্যান হিসাবে কর্মরত ছিলেন। সে সহ তার প্রতিবেশি আরও ৫ জন ২০ এপ্রিল সন্ধ্যায় এ্যাম্বুলেন্স যোগে বাড়িতে ফেরেন। 

সংবাদ পেয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুর রব ঢাকা ফেরত সুমন সহ ৫জনকে পাশ্ববর্তী কামারগাঁতী মাদ্রাসায় কোয়ারেন্টাইনে রাখেন। এখানে সে অসুস্থ হয়ে পড়লে শুক্রবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় পরিবারের সদস্যরা প্রথমে তাকে শ্যামনগর হাসপাতাল ও পরে সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসারত অবস্থায় শনিবার ভোর ৬ টায় সে মারা যায়। 

ধলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শওকাত হোসেন ও ৭ নং ওয়ার্ড সদস্য আব্দুর রব জানান, সুমনের মৃত্যু হয়েছে শুনেছি। সকালে লাশ বাড়িতে আনা হলে উপজেলা পপ কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমানের জানালে তিনি লাশ থেকে নমুনা সংগ্রহ করে  লাশ দাফন করতে বলেছেন। 

ডাঃ শেখ তৈয়েবুর রহমানের নিকট কথা হলে তিনি জানান, মৃত্যুর খবর শুনে ঘটনাস্থলে গিয়ে টেষ্টের জন্য নমুনা নিয়ে ঢাকায় প্রেরণ করার ব্যবস্থা করছি।, সেখানের রিপোর্ট না পাওয়া পর্যন্ত বলা যাবেনা কি কারণে তার মৃত্যু হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল জানান, হারুন অর রশিদ সুমন (২৭) বাবা, ছবেদ আলী, মাতা, হা‌ফিজা। কামারগাঁতী এলাকায় মৃত্যুর ঘটনায় ৬ টি বাড়ী ও ছোটমিয়া (রঃ) রওজাশরীফ লকডাউন করা হয়েছে। 

সেখানে উপজেলা প্রশাসনের পক্ষ হতে লাল পতাকা ও ব্যানার টানিয়ে দেয়া হয়েছে। উক্ত ব্যক্তির পরিবারের সকলের স্যাম্পল নিয়ে পরীক্ষা করার জন্য বলা হয়েছে। পরীক্ষার রেজাল্ট পাওয়ার  পূর্ব পর্যন্ত অপেক্ষা করতে হবে। আতঙ্ক নয়,  সচেতনার সাথে নিজ নিজ দায়িত্বে সামাজিক দুরত্ব মেনে চলতে হবে। 

এদিকে, একই সাথে ঢাকা থেকে আসা রঘুরামপুর গ্রামের আজিজ গাজীর পুত্র ইব্রাহিম, তার অন্তঃস্বত্তা স্ত্রী আছমা পারভীন লতা, পুত্র এছাহাক আলীসহ তাদের পরিবার এখন বেশ চিন্তিত। 

তারা বলছে, সুমন অনেক আগে থেকেই শারিরীক ভাবে অসুস্থ্য ছিল। তার মা হাফিজা বলেন সুমন মুলত হার্টের রোগী ছিল। 

সবমিলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা সুমনের মৃত্যু নিয়ে এলাকায় সাধারণ মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে করোনা গুজবে। আসলে তেমনটা না হতে পারে বলে মন্তব্য করেছেন সচেতন মহল।


   আরও সংবাদ