ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় গর্ভবতী নারী করোনা শনাক্ত


প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় গর্ভবতী নারী করোনা শনাক্ত

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় নতুন করে এক গর্ভবতী নারী (২৮) করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি উপজেলার পাশাপোল ইউনিয়নের বানুড়হুদা গ্রামের বাসিন্দা। এদিকে করোনা সন্দেহে নমুনা পাঠানোর পরই ওই নারী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন।

শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বিষয়টি নিশ্চত করেছেন। 

এরআগে গত বুধবার চৌগাছা উপজেলায় দুজন করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া শুক্রবার করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের (৬০) মৃত্যু হয়।

চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন গত বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা সন্দেহে তিনজনের নমুনা পাঠানো হয়। ওই নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে শুক্রবার পরীক্ষা করা হয়। 

সেখান থেকে উপজেলার পাশাপোল ইউনিয়নের বানুড়হুদা গ্রামের ওই নারী করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছেন। তিনি বলেন গর্ভবতী ওই নারীর সর্দি-কাশি গলাব্যাথা থাকায় তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। 

তিনি আরো বলেন করোনা ভাইরাসের নমুনা পাঠানোর পরপরই ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। স্বাস্থ্য কর্মকর্তা বলেন হাসপাতালের ডাক্তার-সহকারীরা নিষেধ করা সত্বেও ডাক্তারদের অগোচরে ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গেছে।

বুধবার দু'করোনা রোগী শনাক্ত হওয়ার পর তাৎক্ষনিকভাবে চৌগাছা পৌরসভা এবং পরে বৃহস্পতিবার চৌগাছা উপজেলাকে লকডাউন করা হয়।


   আরও সংবাদ