ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ত্রাণ হিসেবে দুধ দেয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর


প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ত্রাণ হিসেবে দুধ দেয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সংকট মোকাবিলার কার্যক্রম সমন্বয়ে একের পর এক বিভাগ ও জেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে কনফারেন্সে মতবিনিময় করছেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব এলাকায় ডেইরি খামার বেশি সেসব এলাকায় দুধ ত্রাণ হিসেবে দেওয়ার পরামর্শ দিয়েছেন।

সোমবার (২৭ এপ্রিল) সকালে গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে এ পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

পাবনা জেলার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী বলেন, সিরাজগঞ্জ-পাবনা এসব এলাকার দুগ্ধ খামারিদের দিকে বিশেষ দৃষ্টি দিতে হবে। রিলিফ হিসেবে… এই দুধও আপনারা দিয়ে দিতে পারেন।

ভিডিও কনফারেন্সের সূচনা বক্তব্যে দীর্ঘদিন সংরক্ষণ করা যায় সেরকম দুগ্ধজাত পণ্য উৎপাদনে গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, ‘পোল্ট্রি ডেইরি যারা করছেন, এই যে দুধ আমি জানি যেহেতু দোকান-পাট, হোটেল সব বন্ধ। আপনারা অল্প টাকায় সাধারণ মানুষের কাছে বিক্রি করে দেন। সবাই খেতে থাকুক। বা দুধ দিয়ে ঘি বা অন্যান্য যা যা দরকার তৈরি করে রাখুন যেটা বহুদিন টিকে থাকবে। ফেলে না দিয়ে কাজে লাগানো বা মানুষকে বিলিয়ে দিলেও তো কাজে লাগে। অনেকে দিচ্ছেন, সেজন্য ধন্যবাদ।’

ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস।


   আরও সংবাদ