ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

জামিলুর রেজা চৌধুরী’র মৃত্যুতে কর্মসংস্থান মন্ত্রীর শোক


প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জামিলুর রেজা চৌধুরী’র মৃত্যুতে কর্মসংস্থান মন্ত্রীর শোক

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের প্রকৌশল জগতের উজ্জল নক্ষত্র, খ্যাতনামা তথ্য-প্রযুক্তিবিদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, সিলেটের কৃতি সন্তান, বিশিষ্ট গবেষক ও বিজ্ঞানী, জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি আজ এক শোকবার্তায় বলেন, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বাংলাদেশের অবকাঠামো ও তথ্য প্রযুক্তির উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। 

তিনি পদ্মাসেতু প্রকল্পের বিশেষজ্ঞ প্যানেল প্রধানের দায়িত্ব পালনসহ স্বাধীন বাংলাদেশের প্রতিটি বৃহৎ ইমারত এবং অন্যান্য বৃহৎ ও মেগা প্রকল্পেও কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন।
 
মন্ত্রী আরো বলেন, ড. জামিলুর রেজা চৌধুরী আর্থ কোয়েক সোসাইটি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং গণিত অলিম্পিয়াডসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। জাতীয় পর্যায়ে বিভিন্ন অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি একুশে পদকসহ অন্যান্য সম্মান ও পদকে ভূষিত হয়েছেন। 

ড. জামিলুর রেজা চৌধুরী’র সাথে ব্যক্তিগত ঘনিষ্ঠতা উল্লেখ করে মন্ত্রী বলেন, তাঁর মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যুতে দেশ একজন উজ্জ্বল নক্ষত্রকে হারালো আর সিলেটবাসী হারালো তার কৃতি সন্তানকে। 

মন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


   আরও সংবাদ