ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক


প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের প্রকৌশল জগতের উজ্জ্বল নক্ষত্র, খ্যাতনামা তথ্য-প্রযুক্তিবিদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, বিশিষ্ট গবেষক ও বিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। 

শোকবার্তায় প্রতিমন্ত্রী জানান, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী ছিলেন বাংলাদেশের অবকাঠামো ও তথ্য প্রযুক্তির উন্নয়নে এক উজ্জ্বল নক্ষত্র। 

তিনি পদ্মাসেতু প্রকল্পের বিশেষজ্ঞ প্যানেল প্রধানের দায়িত্ব পালনসহ স্বাধীন বাংলাদেশের প্রতিটি বৃহৎ ইমারত এবং অন্যান্য বৃহৎ ও মেগা প্রকল্পে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তাঁর মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যুতে দেশ একজন কৃতি সূর্যসন্তানকে হারালো।

উল্লেখ্য,  অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী (৭৭) আজ ভোর রাতে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হন।পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকগণ তাঁকে মৃত ঘোষণা করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


   আরও সংবাদ