ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে আইইবি'র শোক


প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে আইইবি'র শোক

   

স্টাফ রিপোর্টার : ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সাবেক প্রেসিডেন্ট বাংলাদেশের প্রকৌশল জগতের উজ্জ্বল নক্ষত্র, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা,বরেণ্য প্রকৌশলী, একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী এফ/১০০৫ মৃত্যুতে আইইবি'র কেন্দ্রীয় কাউন্সিলের পক্ষ থেকে আইইবি'র প্রেসিডেন্ট প্রকৌশলী আবদুস সবুর এবং সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 

মঙ্গলবার আইইবি'র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এবং সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এক শোক বার্তায় বলেন, স্বাধীনতার পর দেশে যত বড় বড় ভৌত অবকাঠামো উন্নয়ন হয়েছে সব গুলোকেই অধ্যাপক ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী যুক্ত ছিল। 

পদ্মাসেতু প্রকল্পের বিশেষজ্ঞ প্যানেল প্রধানের দায়িত্ব পালনসহ দেশের নানা উন্নয়ন প্রকল্পেও বিশেষজ্ঞ প্যানেলের নেতৃত্ব দিয়েছেন তিনি। বাংলাদেশের প্রকৌশলীদের উজ্জল নক্ষত্র ছিলেন অধ্যাপক ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী। তাঁর মৃত্যুতে আইইবি তথা প্রকৌশলী সমাজ গভীরভাবে শোকাহত। 

আইইবি'র কেন্দ্রীয় কাউন্সিলের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

প্রসঙ্গত, অধ্যাপক ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী এফ/১০০৫ হৃদরোগে আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার ভোররাতে ধানমন্ডির নিজ বাসভবনে ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি...রাজিউন)।


   আরও সংবাদ