ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

আরও ১০ কারারক্ষী করোনা আক্রান্ত


প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


আরও ১০ কারারক্ষী করোনা আক্রান্ত

   

স্টাফ রিপোর্টার : ঢাকা কেন্দ্রীয় কারাগারের অধীন আরও ১০ কারারক্ষী করোনা আক্রান্ত হয়েছেন। করোনা পরীক্ষায় তাদের ফলাফল পজিটিভ এসেছে। বর্তমানে তারা জিঞ্জিরা ২০ শয্যা হাসপাতাল, মুগদা হাসপাতাল ও মিরপুরে সরকারি বরাদ্দ করা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ওই কারারক্ষীরা পুরান ঢাকার কারাগারে দায়িত্ব পালন করতেন। তাদের দায়িত্ব ছিল অসুস্থ বন্দিদের বিভিন্ন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো। কিছুদিন আগে প্রথম এক কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হন। তার সংস্পর্শে যারা ছিলেন তারাসহ পুরান ঢাকার কারাগারে থাকা আরও বেশ কয়েকজনের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) করোনা পরীক্ষা করা হয়। আইইডিসিআরের ফলাফলে তাদের করোনা পজিটিভ এসেছে। করোনা পজিটিভ নিয়ে যেসব কারারক্ষীরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন সবসময় তাদের খোঁজ-খবর রাখা হচ্ছে।

এদিকে, অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন জানান, যেসব কারারক্ষীরা করোনায় আক্রান্ত হয়েছেন, তারা সবাই পুরান ঢাকার কারাগারে থাকতেন। তাদের দায়িত্ব ছিল অসুস্থ বন্দিদের হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো। এছাড়া ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ দেশের সব কারাগারে বন্দিসহ সবাই এখন পর্যন্ত আল্লাহর রহমতে ভালো আছেন। কারাগারের ভেতরে থাকা কেউ এখন পর্যন্ত আক্রান্ত হয়নি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক সাজাপ্রাপ্ত আসামি কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনা রোগে আক্রান্ত হয়েছেন। তার বয়স (৬০) বছর। তিনি ডায়ালাইসিসের রোগী।

ঢামেক হাসপাতালের ডিউটিরত কারারক্ষী শেখ কামাল বিষয়টি নিশ্চিত করেছিলেন।

ওই কয়েদিকে ৩০ মার্চ কিডনিজনিত রোগের কারণে ঢামেক হাসপাতালের নতুন ভবনে ৯০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে হাসপাতালে তার ডায়ালাইসিস করা হয়। অনেকদিন ধরে হাসপাতলে আছেন, তাই চিকিৎসকরা মনে করেছেন তার করোনা পরীক্ষা করা উচিত। একপর্যায়ে তার নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ আসে।


   আরও সংবাদ