ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৪১, মৃত্যু ৮


প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৪১, মৃত্যু ৮

   

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও আট জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৩ জনের। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪১ জন। মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১০৩ জন। আর সুস্থ হয়েছেন ১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫০ জন।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৮টি। মোট পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আটজন। এর মধ্যে ছয় জন ঢাকার বাকি দু’জন ঢাকার বাইরের। মৃত আট জনের মধ্যে ছয় জন পুরুষ, দু’জন নারী। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে দেখা যায়, চার জনের বয়সই ৬০ বছরের বছরে ঊর্ধ্বে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১০৪ জন। মোট আইসোলেশনে আছেন ১ হাজার ৩০৪ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৫৪৪ জন। সারাদেশে আইসোলেশন শয্যা  রয়েছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে রয়েছেন তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাহিরে শয্যা রয়েছে পাঁচ হাজার ৬৯৪টি। আর দেশে আইসিইউ সংখ্যা রয়েছে ৩৪১টি, ডায়ালাসিস ইউনিট রয়েছে ১০২টি।


   আরও সংবাদ