ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

পলাশে রমজান উপলক্ষে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত


প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


পলাশে রমজান উপলক্ষে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত

   

নরসিংদী সংবাদদতা : নরসিংদীর পলাশে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশ অমান্য ও বিভিন্ন বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী বিক্রিতে ভোক্তা অধিকার সংরক্ষণ না করায় ২টি মামলায় এক হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) করোনা ভাইরাস প্রতিরোধ ও পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজারমূল্য মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযান পরিচালনা করে।

নরসিংদী জেলা জেলাপ্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব সৈয়দা ফারহানা কাউনাইন আদেশ এবং পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী'র সার্বিক তত্ত্বাবধানে পলাশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম এর নেতৃত্বে উপজেলার খানেপুর বাজার, চরসিন্দুর বাজার, পলাশ বাজার, সমবায় বাজার ও ঘোড়াশাল বাজারে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। 

এ সময় বাজার মনিটরিং এর পাশাপাশি যারা বিনা প্রয়োজনে ঘরের বাইরে ঘুরাফেরা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাসহ সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনরোধ জানান। পাশাপাশি যেসব দোকানপাট বন্ধ রাখার নির্দেশ আছে তা বন্ধ রাখার জন্য আবার নির্দেশ দেন।

এসময় ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বলেন পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজারদর ঠিক আছে কিনা তা তদারকি এবং আইনানুগ ব্যবস্থা নিতে এই নিয়মিত অভিযান চালাচ্ছি। 

সামাজিক দূরত্ব না মানা, সরকারি আদেশ অমান্য করা ও বাজারের বিভিন্ন ব্যবসায়ীরা ভোক্তা অধিকার সংরক্ষণ যেন ঠিক রাখেন তার জন্য মাঠ লেভেল পর্যায়ে কাজ করছি। আমরা করোনা ভাইরাস প্রতিরোধ এবং মাহে রমজানে জনসাধারনের কষ্ট লাগবে এই অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরো জানান, অভিযান পরিচালনা কাজে উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের পেশকার, জেলা পুলিশ নরসিংদী এর একটি টিম এসময় সার্বিক সহযোগিতা প্রদান করে।


   আরও সংবাদ