ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প প্রতিষ্ঠান চালু করতে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে সরকার


প্রকাশ: ২৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


শিল্প প্রতিষ্ঠান চালু করতে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে সরকার

   

স্টাফ রিপোর্টার : করোনা পরিস্থিতির মধ্যে কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরিসহ অন্যান্য শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান সীমিত আকারে চালু করতে বসছে উচ্চপর্যায়ের আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে সরকার।

আগামী ৩ মে (রোববার) দুপুর ১২টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এই আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সংশ্লিষ্টদের চিঠি দিয়ে আমন্ত্রণ জানিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ।

সভায় আমন্ত্রিতরা হলেন- জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, শিল্পসচিব, শ্রমসচিব, বাণিজ্য সচিবকে আমন্ত্রণ জানানো হয়েছে।

পুলিশ মহা-পরিদর্শক (আইজিপি), এফবিসিসিআই সভাপতি, বিজিএমইএ সভাপতি, ডিসিসিআই সভাপতি, বিকেএমইএ সভাপতি, বিটিএমইএ সভাপতি, এমসিসিআই সভাপতি এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তাও উপস্থিত থাকবেন।

এতে বলা হয়েছে, দেশের বিদ্যমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরিসহ অন্যান্য শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান সীমিত আকারে চালু রাখা বিষয়ে আলোচনার জন্য আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর ২৬ মার্চ হতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এই সময়ে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, কারখানার পাশাপাশি গণপরিবহনও বন্ধ হয়ে যায়। এতে শ্রমজীবী মানুষ সংকটের মধ্যে পড়েছে। পাশাপাশি উৎপাদনও স্থবির হয়ে পড়েছে।

এই অবস্থায় ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা শিল্প কারখানা চালুর দাবি জানিয়ে আসছেন।


   আরও সংবাদ