ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কৃষকদের কল্যাণে সহযোগিতা করেছে সরকার : সাঈদ মেহেদী


প্রকাশ: ২৯ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কৃষকদের কল্যাণে সহযোগিতা করেছে সরকার : সাঈদ মেহেদী

   

কালিগঞ্জ থেকে শিমুল : কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষকদের কল্যাণে ব্যাপক সহযোগীতা করে চলেছে। কৃষিতে বিপ্লব ঘটিয়ে দেশকে আরও সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়া সম্ভব বলে আমি মনে করি। 

আমি নিজেও একজন কৃষক পরিবারের সন্তান এবং কৃষক। আজ আমিও ৩শ ৬০ টি পেঁপের চারা নিজ হাতে রোপন করে উপজেলায় এসেছি। 

কালিগঞ্জ উপজেলায় কৃষকদের মাঝে ক্ষদ্রাকার কৃষি যন্ত্রপাতি প্রদানকালে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

বৃহস্পতিবার(৩০ এপ্রিল) বিকাল ৪ টায় কালিগঞ্জ উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঈদ মেহেদী আরও বলেন আমি চাই কৃষকদের শুধু ক্ষেতে নয় বাড়ির আঙ্গিনায়ও ফল এবং ফসলের আওতায় আনতে হবে। 

অপতিত জমি আর পড়ে থাকবে না,  আমারা সেখানেই আবাদ গড়ে তুলতে চাই। কালিগঞ্জে ৭০ হাজার পরিবারের সকলেই নিজ নিজ অবস্থান থেকে যদি বাড়ির আঙ্গিনা ও পরিত্যাক্ত যায়গায় ফসল ফলাই তাহলে আমরাই কালিগঞ্জে কৃষিতে বিপ্লব ঘটাতে পারবো। 

আমি ঐদিন উপজেলা চেয়ারম্যান হিসাবে তৃপ্তি পাবো যেদিন কালিগঞ্জ মডেল উপজেলায় রূপান্তর করতে পারবো। আমি সেই লক্ষ্যেই কাজ কাজ করছি। 

জানা গেছে, কালিগঞ্জ উপজেলা কৃষি অফিসের মাধ্যমে গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, পিরোজপুর ও সাতক্ষীরায় কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ক্ষুদ্রকার কৃষি যন্ত্রপাতির মধ্যে হ্যান্ড রিপার ৫টি, হ্যান্ড স্প্রেরে ১০ টি, ফুটপাম্প ৫টি ও এল এল পাম্প ৮টি উপজেলা ১২ টি ইউনিয়নে কৃষি ক্লাবের নেতাদের হাতে তুলে দেন উপজেলা চেয়ানম্যান।


   আরও সংবাদ