ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শিল্প কারখানায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে শিল্প মন্ত্রণালয়ের নির্দেশ


প্রকাশ: ৩ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


শিল্প কারখানায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে শিল্প মন্ত্রণালয়ের নির্দেশ

   

স্টাফ রিপোর্টার : শিল্প কারখানায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে স্বাস্থ্য সেবা বিভাগের গাইডলাইন পুরোপুরি অনুসরণের জন্য শিল্প মন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট শিল্প প্রতিষ্ঠানসমূহকে নির্দেশনা দিয়েছে শিল্প মন্ত্রণালয়। 

সোমবার (৪ মে) দুপুরে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার এ এইচ এম মাসুম বিল্লাহ এক বার্তায় এ তথ্য জানান।

চলমান করোনার প্রাদুর্ভাবজনিত পরিস্থিতির মধ্যে স্বাস্থ্য বিধি অনুসরণ করে শিল্প কারখানায় উৎপাদন কার্যক্রম চলমান রাখার স্বার্থে ৩মে শিল্প মন্ত্রণালয় এই নির্দেশনা প্রদান করে।

এতে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের  শিল্প প্রতিষ্ঠানসমূহ, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের আওতাধীন শিল্প নগরীসমূহ, লবণ মিল, সীতাকুণ্ডে অবস্থিত শিপ রিসাইক্লিং ইয়ার্ড, সয়াবিন তেল প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানসমূহসহ শিল্প মন্ত্রণালয় ও এর দপ্তর-সংস্থার আওতাধীন বা সংশ্লিষ্ট সকল শিল্প প্রতিষ্ঠানকে স্বাস্থ্য সেবা বিভাগের নির্দেশনাসমূহ পুরোপুরি অনুসরণ করতে বলা হয়েছে। 

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন মন্ত্রণালয়ের আওতাধীন বা সংশ্লিষ্ট শিল্প কারখানাসমূহে স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি সমন্বয় করছেন। ২৯ এপ্রিল স্বাস্থ্য সেবা বিভাগের এ সংক্রান্ত  নির্দেশনার প্রেক্ষিতে শিল্প মন্ত্রণালয় এ নির্দেশ প্রদান করে।


   আরও সংবাদ