ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে শিশু আলিফ হত্যার মূলহোতা বন্দুক যুদ্ধে নিহত


প্রকাশ: ৩ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গাজীপুরে শিশু আলিফ হত্যার মূলহোতা বন্দুক যুদ্ধে নিহত

   

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর মহানগরীর কোনাবাড়ি এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব-১) সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সেই শিশু আলিফের মূলহোতা জুয়েল আহমেদ সবুজ (২২)।

সোমবার ভোর রাত ২টার দিকে নগরীর কাশিমপুর কেন্দ্রীয় জেলখানা রোডের ফুয়াদ স্পনিং মিল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

নিহত জুয়েল আহমেদ সবুজ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পদিপাড়া গ্রামের রফিকউল্লাহর ছেলে। ঘটনাস্থল থেকে র‍্যাব একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করেন।

গাজীপুর পোড়াবাড়ি র‍্যাব-১ ক্যাম্পের এর কমান্ডার লেফটেন্টে আব্দুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর জেলা খানা রোডের ফুয়াদ-স্পনিং মিল এলাকায় সোমবার ভোর রাতে অভিযান চালায় র‍্যাব। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‍্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। 

এতে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় জুয়েল আহমেদ সবুজকে উদ্ধার করা হয়। এরপর তাঁকে গাজীপুর শহিদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জুয়েলকে মৃত্যু ঘোষণা করেন। এ ঘটনায় র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাঁদেরকে চিকিৎসা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গেল-২৯ এপ্রিল বিকেলে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি পারিজাত এলাকার ফরহাদ হোসেনের ছেলে আলিফ হোসেন (৫) কে নিজ বাড়ির ভাড়াটিয়া জুয়েল আহমেদ সবুজ ও তাঁর বন্ধু সাগর আলী মিলে অপহরণ করে। অপহরণের পর শিশুকে অন্য কোথাও না নিয়ে ভিকটিমের নিজ ভবনের তৃতীয় তলার ছাদে নিয়ে হাত-পা বেধে গলায় কাপড় পেচিয়ে অজ্ঞান করে শ্বাসরোধ করে হত্যা করে। পরে প্লাস্টিকের বস্তায় মৃতদেহ লুকিয়ে রাখে। পরে দিন অচেনা এক মোবাইল ফোন নাম্বর থেকে শিশু আলিফকে ফেরৎ পেতে ২০ লাখ টাকার মুক্তিপণ দাবি করে তাঁরা।

গাজীপুর পোড়াবাড়ি র‍্যাব-১ ক্যাম্প এর সদস্যরা অভিযান চালিয়ে নগরীর পূবাইল থেকে সাগর আলীকে শনিবার রাতেই আটক করে। সাগরের দেয়া তথ্যমতে ফরহাদ হোসেনের ছেলের অর্ধগলিত মৃতদেহ তাঁর নিজ বাড়ির তৃতীয় তলা থেকেই উদ্ধার করেন র‍্যাব সদস্যরা। গেল-রোববার আটককৃত সাগর আলীকে জিএমপি’র কোনাবাড়ি থানায় সোপর্দ করা হয়। 

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর রাতে এ ঘটনার প্রধান আসামি সবুজকে র‍্যাব আটক করতে যান। এ সময় একদল সন্ত্রাসীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালালে বাকিরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় জুয়েল আহমেদ সবুজকে উদ্ধার করে হাসপাতালে নিলে সেখানে সে মারা যায়।


   আরও সংবাদ