ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

অভিযোগের একঘন্টার মধ্যে মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার : চৌগাছা থানা


প্রকাশ: ৩ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অভিযোগের একঘন্টার মধ্যে মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার : চৌগাছা থানা

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : অভিযোগ প্রাপ্তির এক ঘন্টার মধ্যে ৯ম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে (১৪) উদ্ধার করেছে চৌগাছা থানা পুলিশ। 

সোমবার বিকাল তিনটার দিকে ওই ছাত্রীর পিতা চৌগাছা থানায় লিখিত অভিযোগ করেন তার মেয়েকে গত ২৪ এপ্রিল অপহরণ করা হয়েছে। এরপর চৌগাছা থানা পুলিশ ১ ঘন্টার মধ্যে পাশ্ববর্তী ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পাঁচবাড়িয়া গ্রাম থেকে ওই মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করেছে।

এর আগে মেয়েটির পিতা উপজেলার মাকাপুর বাসিন্দা লিখিত অভিযোগে বলেন, তার মেয়ে গ্রামের দাখিল মাদ্রসায় ৯ম শ্রেণিতে পড়ে। মাদ্রাসায় যাওয়া আসার পথে পার্শ্ববর্তী মহেশপুর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের ডবলু হোসেনের পুত্র সাগর হোসেন (১৯) প্রেম নিবেদন করত। মেয়ে সাড়া না দিলেও সে উত্যক্ত করেই চলত ও বিভিন্ন মাধ্যমে প্রেম প্রস্তাব পাঠাতো। তাতেও রাজী না হলে একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে সে আমার মেয়েকে মাদ্রাসায় যাওয়ার পথে অপহরণ করে যাওয়ার হুমকি দেয়। 

গত ২৪ এপ্রিল বিকেল ৫ টা চল্লিশ মিনিটের দিকে আমার মেয়ে বাড়ি থেকে বের হওয়ার পর আর ফেরেনি। পরে খুঁজাখুজির পর স্থানীয়দের মাধ্যমে জানতে পারি ওইদিনই বিকেল ৫.৫০ মিনিটে মাকাপুর-পুড়াপাড়া সড়কের উপর হতে আমার মেয়েকে ফুসলিয়ে অপহরণ করর নিয়ে গেছে। আমি মেয়েকে উদ্ধারে তাদের বাড়িতে গেলে তারা পিতাপুত্র আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে ও হুমকি দেয়। এরপর স্থানীয় গণ্যমান্য মধ্যস্থতায় মিমাংশার চেষ্টা করে ও মেয়েকে উদ্ধারে ব্যর্থ হয়ে তিনি এ অভিযোগ করেছেন।

অভিযোগ দেয়ার পরপরই চৌগাছা উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান মোবাইলে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীবকে বিষয়টির তরিৎ পদক্ষেপ নিতে বলেন। 

ওসি রিফাত খান রাজীব ছুটিতে থেকেও থানার সেকেন্ড অফিসার বিপ্লব রায়কে বিষয়টির দ্রুত পদক্ষেপ নিতে নির্দেশ দেন। 

এরপরপরই থানার সেকেন্ড অফিসার এসআই বিপ্লব রায়, এস আই শাহিনুর, এস আই সুমন, এএসআই ইব্রাহিম রাসেলের নেতৃত্বে পুলিশের একটি দল মহেশপুর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে বিকেল চারটার দিকে ওই মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করে।

চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই বিপ্লব রায় বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে ওসি স্যারের নির্দেশে এক ঘন্টার মধ্যেই ওই মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাকে তার অভিভাবকদের কাছে হস্তান্তর করা হবে।


   আরও সংবাদ