ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

মন্ত্রিসভার নিয়মিত বৈঠক বসছে বৃহস্পতিবার


প্রকাশ: ৪ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মন্ত্রিসভার নিয়মিত বৈঠক বসছে বৃহস্পতিবার

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘ এক মাস বিরতি দিয়ে সীমিত পরিসরে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক বসছে আগামী বৃহস্পতিবার (৭ মে)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ওইদিন বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
 
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক মঙ্গলবার বলেন, করোনা ভাইরাসের কারণে সীমিত পরিসরে বৈঠক অনুষ্ঠিত হবে।
 
মন্ত্রিপরিষদ বিভাগের আরেক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রী ছাড়াও ওই বৈঠকে সংশ্লিষ্ট মাত্র তিনজন মন্ত্রী অংশ নেবেন।
 
এরআগে সবশেষ গত ৬ এপ্রিল গণভবনে সীমিত পরিসরে মন্ত্রিসভার পূর্বনির্ধারিত বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে হাতে গোনা কয়েকজন মন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা অংশ নেন। করোনা ভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই বসার আসন নির্ধারিত করে ওইদিন মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
 
সাধারণত প্রতি সোমবার সচিবালয় বা প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে মন্ত্রিসভার কোনো বৈঠক হয় না। আর প্রধানমন্ত্রী চাইলে যে কোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকতে পারেন।
 
তবে মুজিববর্ষ উপলক্ষে ২২ ও ২৩ মার্চ জাতীয় সংসদের বিশেষ অধিবেশন থাকায় গত ২৩ মার্চ এবং করোনা ভাইরাসের কারণে সাধারণ ছুটির মধ্যে ৩০ মার্চ মন্ত্রিসভার বৈঠক হয়নি।
 
সাধারণ ছুটিতে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত না হলেও প্রধানমন্ত্রী নিয়মিত সব জেলা ও বিভাগীয় প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্স করে করোনা ভাইরাস পরিস্থিতি ত্রাণ এবং চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে আসছিলেন।


   আরও সংবাদ