ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মিরপুরের চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানোদের পূনর্বাসন করতে হবে সরকারকে


প্রকাশ: ১৯ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


মিরপুরের চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানোদের পূনর্বাসন করতে হবে সরকারকে

   

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, মিরপুরের চলন্তিকা বস্তিতে সর্বস্ব হারানো হত-দরিদ্র মানুষদের সরকারী উদ্যোগেই পূনর্বাসন করতে হবে।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে অগ্নিকান্ডে ভস্মিভূত মিরপুরের চলন্তিকা বস্তির সবহারা মানুষদের মাঝে ত্রাণ বিতরণকালে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন। 

তিনি বলেন, হত দরিদ্র এই মানুষদের ভোটেই সরকার নির্বাচিত হয়। অগ্নিকান্ডে সবহারা এই মানুষগুলোই আমাদের মূল শক্তি। 

গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় রাষ্ট্রীয় বাজেট তৈরী হয়। আর বাজেটে দুঃস্থ ও হতদরিদ্র মানুষের কল্যাণে বরাদ্দ থাকে। সরকারের অনেক অনেক সুবিধা থাকে যা নিঃস্ব মানুষের কল্যাণে কাজে আসে। কিন্তু আমরা নেতা-কর্মীদের দেয়া সহায়তা নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছি। আমাদের সাধ্যমত সহায়তা নিয়ে দুঃস্থ মানুষের পাশে সব সময় থাকবো। 

তিনি বলেন, সংসদেও আমরা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনের দাবিতে কথা বলবো। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে জাতীয় পার্টির নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত চলন্তিকা বস্তির জমি সরকারী খাস জায়গা। এই জমি কারো দখলে থাকতে পারেনা। এই জমিতে যারা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই হতদরিদ্র মানুষদের তালিকা করে পূনর্বাসনের দাবিও জানিয়েছেন।

তিনি আরো বলেন, পল্লীবন্ধু সব সময় হতদরিদ্র ও বিপন্ন মানুষের পাশে থেকেছেন। আমরাও পল্লীবন্ধুর আদর্শে অনুপ্রানীত হয়ে দুঃস্থ মানুষদের পাশে থাকবো আজীবন।

এসময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির ভাইসচেয়ারম্যান আমানত হোসেন, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব সুলতান মাহমুদ সেলিম, যুগ্ম দফতর সম্পাদক এম.এ. রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আলী খান, মেহেদী হাসান শিপন, মোতাহার হোসেন, রূপনগর থানা জাতীয় পার্টির সভাপতি খলিল মোল্লা, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।


   আরও সংবাদ