ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার : ইমরান আহমদ


প্রকাশ: ৪ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার : ইমরান আহমদ

   

স্টাফ রিপোর্টার : সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব আরোপ করেছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মঙ্গলবার (৫ মে) সকাল ১১টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে বদলীজনিত কারণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিদায়ী সচিব সেলিম রেজা’র দায়িত্ব অর্পণ এবং নব নিয়োগপ্রাপ্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এর দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। 

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেন, সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব আরোপ করেছে। তিনি আরো বলেন, মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ দূতাবাসের কর্মীরা প্রবাসীদের সাথে সার্বক্ষণিক যোগযোগ রাখছেন। 

বর্তমান পরিস্থিতিতে বিদেশে অবস্থানরত বাংলাদেশী কর্মীদের সুরক্ষা ও করোনাত্তোর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজার সুরক্ষায় বিভিন্ন দেশের মন্ত্রীদের সাথে আলোচনা অব্যাহত রয়েছে।  প্রবাসী কর্মীদের সুরক্ষায় সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের দুর্বার গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে নবনিয়োগপ্রাপ্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, বঙ্গবন্ধুর জীবন দর্শণ সোনার বাংলা বিনির্মানে আমাদের আত্মনিয়োগ করতে হবে। 

নিষ্ঠার সাথে সেবামূলক মনোভাব নিয়ে সর্বোচ্চ চেষ্টা দিয়ে দায়িত্ব পালন করে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, করোনাত্তোর চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে সচেষ্ট থাকতে হবে।  

বিদায়ী সচিব সেলিম রেজা বলেন, প্রবাসী কর্মীরা যাতে কোনরকম অসুবিধায় না পরে সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি আরো বলেন, করোনাত্তোর পরিস্থিতিতে বর্তমান শ্রমবাজার ধরে রাখতে এবং নতুন শ্রমবাজার সৃষ্টিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। 

অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সামছুল আলম, ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচলক হামিদুর রহমান, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল হাসান বাদল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজিবুল ইসলাম, খাদিজা বেগম, শহিদুল ইসলাম এনডিসি, মোশাররফ হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন, মন্ত্রণালয়ের যুগ্মসচিব ফজলুল করিম, ড. মোজাফফর আহমেদ, নাসরীন জাহান, বশীর আহমেদ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ