ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

শহীদ আহসানউল্লাহ মাস্টার'র শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল


প্রকাশ: ৬ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


শহীদ আহসানউল্লাহ মাস্টার'র শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

   

স্টাফ রিপোর্টার : প্রখ্যাত শ্রমিক নেতা, বাংলাদেশের রাজনীতিতে সততার উজ্জ্বল দৃষ্টান্ত শহিদ আহসান উল্লাহ্ মাস্টার এর ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সামাজিক দুরত্ব নিশ্চিতপূর্বক এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৭ মে)  দুপুর ১.৩০ টায় যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে দোয়া মাহফিল অনুষবঠিত হয়।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ জামান খান কবিরের সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন প্রধান

দোয়া মাহফিলে যুব উন্নয়ন অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।দোয়া মাহফিলে জনাব আহসান উল্লাহ মাষ্টার এর উজ্জল বর্ণিল কর্মময় জীবনের উপর বক্তারা আলোকপাত করেন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া সচিব মোঃ আকতার হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন ও আর্দশ নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, সেই স্বপ্ন ও আর্দশের ধারক ও বাহক ছিলেন শহীদ আহসানউল্লাহ মাস্টার। বঙ্গবন্ধুর মতোই তিনি কখনো ভাবতেই পারেন নাই তাকে হত্যা করা হতে পারে। কিন্তু আমাদের দুর্ভাগ্য, তাকে নির্মম ভাবে প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়েছে। তাই তার রেখে যাওয়া আর্দশ ও কর্মকে বুকে ধারন করে দেশ সেবায় আমাদের কে আত্মনিয়োগ করতে হবে।

সভাপতির বক্তব্যে যুব উন্নয়ন অধিদপ্তর মহাপরিচালক জনাব আখতারুজ জামান খান কবির বলেন, শহীদ আহসানউল্লাহ মাস্টার স্থান ও কালোত্তীর্ণ একজন মানুষ। ভাবতে অবাক লাগে, তিনি ছিলেন একাধারে বরেণ্য রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা ও আর্দশ শিক্ষক। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আর্দশের একজন অকুতোভয়ী সৈনিক। তিনি কখনোই অন্যায়ের সঙ্গে আপোষ করেন নি। মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির কাছে মাথা নত করেন নি।

গভীর দেশপ্রেম, মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আর সামাজিক মূর্ল্যবোধ এ তিনটি বিরল গুণের অভূতপূর্ব সম্মিলন ঘটেছিল আমাদের সবার প্রিয় আহসানউল্লাহ মাস্টার স্যারের চরিত্রে।

আলোচনা শেষে আহসান উল্লাহ মাস্টার ও একই দিনে শহিদ অন্যান্য নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


   আরও সংবাদ