ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

জনতা ব্যাংকের চেয়ারম্যান জামালউদ্দিন, সোনালী ব্যাংক এমডি আতাউর


প্রকাশ: ১৯ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


জনতা ব্যাংকের চেয়ারম্যান জামালউদ্দিন, সোনালী ব্যাংক এমডি আতাউর

   

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ। অন্যদিকে, রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন রুপালী ব্যাংকের এমডি ও সিইও আতাউর রহমান প্রধান।

মঙ্গলবার (২০ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মোহাম্মদ আবদুল আওয়ালের স্বাক্ষরিত দুই চিঠিতে তাদের নিয়োগের কথা বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আতাউর রহমান প্রধানকে অগামী তিন বছরের জন্য চুক্তিভিত্তিক সোনালী ব্যাংকের এমডি ও সিইও হিসাবে নিয়োগ দেওয়া হলো।

অন্যদিকে, জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে ড. জামালউদ্দিন আহমেদকেও আগামী তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে জামালউদ্দিন আহমদে বলেন, আমাকে আগামী তিন বছরের জন্য জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এরই মধ্যে এ সংক্রান্ত চিঠি আমি পেয়েছি।

তিনি আরও বলেন, চিঠি পাওয়ার পর আমি বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে পদত্যাগ করেছি। আগামী দুয়েকদিনের মধ্যে এ পদে যোগদান করবেন বলে জানান তিনি।

এদিকে, একাধিক সূত্র নিশ্চিত করেছেন, রুপালী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে সোনালী ব্যাংকের বর্তমান এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদকে আগামী তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। 

অন্যদিকে, অগ্রণী ব্যাংকের এমডি ও সিইও সামসুল উল ইসলামকে একই ব্যাংকে একই পদে আগামী তিন বছরের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে, ২০১৬ সালের ১৬ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তৎকালীন কর্মসংস্থান ব্যাংকের এমডি উবায়েদ উল্লাহ আল মাসুদকে সোনালী ব্যাংকে, প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধানকে রূপালী ব্যাংকে এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি মোহাম্মদ সামস-উল ইসলামকে অগ্রণী ব্যাংকে নিয়োগ দেওয়া হয়েছিল।


   আরও সংবাদ