ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ছাত্রদলের সভাপতি পদে ২৭, জিএস পদে ৪৯ ফরম জমা


প্রকাশ: ২০ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


ছাত্রদলের সভাপতি পদে ২৭, জিএস পদে ৪৯ ফরম জমা

   

স্টাফ রিপোর্টার : ছাত্রদলের আসন্ন কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতা করতে সভাপতি পদে ২৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪৯ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে দুই পদে সব মিলয়ে মোট ৭৬টি ফরম জমা পড়েছে। 

আজ সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে নয়াপল্টনে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির কাছে ফরমসহ কাগজপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমার বিষয়টি নিশ্চিত করেন ছাত্রদলের সাবেক দফরত সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি। 

তিনি বলেন, ‘মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন আজ সন্ধ্যা পর্যন্ত সর্বমোট ৭৬টি ফরম জমা পড়েছে। আগামীকাল থেকে ২৬ আগস্ট পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করবে বাছাই কমিটি।

দুই পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ১৭ ও ১৮ আগস্ট ১১২ জন আগ্রহী প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে সভাপতি পদে ৪২ জন ও সাধারণ সম্পাদক পদে ফরম সংগ্রহ করেছিলেন ৭০ জন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে লড়তে তিনজন নারী প্রার্থী ফরম কিনেছিলেন। তাদের মধ্যে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের নাদিয়া পাঠান পাপন ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ডালিয়া রহমান মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তবে সভাপতি পদে কোনো নারী প্রার্থী ফরম সংগ্রহ করেননি।

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিলের ভোটগ্রহণ হবে। এতে সারাদেশের ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক ইউনিটের ৫৮০ জন কাউন্সিলর ভোট দেবেন।


   আরও সংবাদ