ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে টিসিবির তেল কালোবাজারির অভিযোগ আটক এক


প্রকাশ: ৭ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীতে টিসিবির তেল কালোবাজারির অভিযোগ আটক এক

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি থেকে উত্তোলন করা সয়াবিন তেল কালোবাজারে বিক্রির সময়  আইনুল ইসলাম নামের এক ডিলারকে ১২০ লিটার তৈলসহ আটক করেছে র‌্যাব-২। তিনি মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি বলে জানা গেছে।

শুক্রবার (৮ মে) সন্ধ্যা এ তথ্য নিশ্চিত করেছে র্যাব-২'এর কোম্পানি কমান্ডার এসপি মহিউদ্দিন ফারুকী। 

জানা যায়, ‘সিরাজ এন্টারপ্রাইজ’ নামে এক ডিলার টিসিবি থেকে আজ ৬ হাজার লিটার তেল সংগ্রহ করে। এসব তেল ট্রাক সেলের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে ন্যায্য মূল্যে বিক্রির কথা ছিল। কিন্তু ডিলার এসব সয়াবিন তেল কালোবাজারে বিক্রি করছিল। র‌্যাবের একটি দল বিষয়টি জানতে পেরে অভিযানে নামে। পরে ১২০ লিটার সয়াবিন তেলসহ ডিলার আইনুলকে আটক করে।

জানা গেছে, মোহাম্মদপুরে সাধারণ মানুষের মধ্যে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য বিক্রির জন্য লাইসেন্সটি ছিল সিরাজুল ইসলামের নামে। তিনি মারা যাওয়ার পর তার ছেলে সাবেক ছাত্রলীগ নেতা আইনুল সেই লাইসেন্সে ব্যবসা করছেন। 

সরকারি বিভিন্ন পণ্য ট্রাক সেলে বিক্রি করার কথা থাকলেও প্রতিষ্ঠানটি প্রায় তা করত না। বেশি লাভের আশায় এসব পণ্য কালোবাজারে বিক্রি করত। এমন খবরে আজ অভিযান চালিয়ে র‌্যাব তাকে আটক করেছে।

র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, 'গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি টিসিবির ন্যায্যমূল্যের তেল খোলা বাজারে বিক্রি হচ্ছে। এমন খবরে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে ১২০ লিটার তেল উদ্ধার করা হয়েছে।'


   আরও সংবাদ