ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

করোনা জয়ী ১৮ পুলিশ সদস্য হাসপাতাল ছাড়লেন


প্রকাশ: ৭ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা জয়ী ১৮ পুলিশ সদস্য হাসপাতাল ছাড়লেন

   

স্টাফ রিপোর্টার : করোনার সাথে লড়াইয়ে জয়ী ১৮ পুলিশ সদস্য সুস্থ হয়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। করোনা ভাইরাস (কভিড-১৯) ধরা পড়ার পর তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হয়। 

শুক্রবার (৮ মে) বিকেলে সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা এ তথ্য জানান।

সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ১৮ পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। দুবারই পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

উল্লেখ্য, এ যাবৎ করোনা আক্রান্ত মোট ৯৮ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর নি‌র্দে‌শে ক‌রোনা আক্রান্ত পু‌লিশ সদস্য‌দের সু‌চি‌কিৎসা নি‌শ্চিতক‌ল্পে কে‌ন্দ্রিয় পু‌লিশ হাসপাতা‌লে সব ধর‌নের ব্যবস্থা গ্রহণ করা হ‌য়ে‌ছে। 

২৫০ শয্যা বি‌শিষ্ট বেসরকা‌রি ইমপালস হাসপাতাল আক্রান্ত পু‌লিশ সদস্য‌দের চি‌কিৎসার জন্য ব‌ন্দোবস্ত করা হ‌য়ে‌ছে। ছয়‌টি বিভাগীয় শহ‌রে হাসপাতাল ভাড়া ক‌রে সেখা‌নেও প্র‌য়োজনীয় সকল সু‌বিধা যুক্ত করা‌ হচ্ছে। 

আক্রান্ত সদস্যদের সা‌র্বিক কল্যাণ নি‌শ্চিত কর‌তে ক‌ঠোর নি‌র্দেশনা দি‌য়ে‌ছেন আই‌জি‌পি। পাশাপা‌শি, তি‌নি ব্য‌ক্তিগতভা‌বে ইউ‌নিট কমান্ডার‌দের সা‌থে কথা ব‌লে প্র‌তি‌নিয়ত আপ‌ডেট নি‌চ্ছেন ও প্রয়োজনীয় দিক নি‌র্দেশনা দি‌চ্ছেন।


   আরও সংবাদ