ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

রাঙ্গুনিয়ায় সহায়তার আওতায় ৫০ হাজার পরিবার


প্রকাশ: ৭ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রাঙ্গুনিয়ায় সহায়তার আওতায় ৫০ হাজার পরিবার

   

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় পঞ্চাশ হাজার পরিবারকে সরকারি-বেসরকারি খাদ্য সহায়তা ও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হয়েছে, জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 

শুক্রবার (৮ মে) দুপুরে রাঙ্গুনিয়া উপজেলার মজুমদারখীল উচ্চ বিদ্যালয় মাঠে তথ্যমন্ত্রীর পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের তরফ থেকে করোনা ভাইরাস সৃষ্ট সঙ্কটে পড়া কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন। 

রাঙ্গুনিয়ার সন্তান ড. হাছান মাহমুদ বলেন, সরকারি সহায়তার পাশাপাশি রাঙ্গুনিয়াতে আমার বাবা-মা’র নামে প্রতিষ্ঠিত আমাদের পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে লকডাউন শুরু হওয়ার পর থেকে আমরা ত্রাণ কার্যক্রম শুরু করেছি। ইতোমধ্যে হাজার হাজার মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

তথ্যমন্ত্রী তার নির্বাচনী এলাকার মানুষদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, 'আপনারা আমাকে বারবার নির্বাচিত করে সেবা করার সুযোগ করে দিয়েছেন। আমি আল্লাহর কাছে ফরিয়াদ করি, আপনাদের দোয়া চাই, আমি যেন সবসময় আপনাদের পাশে থাকতে পারি। আপনাদের কোন অভাব-অভিযোগ বা অসুবিধা থাকলে প্রশাসন অথবা স্থানীয় নেতৃবৃন্দদের জানাবেন। আমরা আপনাদের পাশে থাকবো।'

হাছান মাহমুদ বলেন, 'করোনাভাইরাসের এই সঙ্কটে দেশের এক-তৃতীয়াংশের বেশি মানুষকে সরকারি সহায়তার আওতায় আনা হয়েছে। এর বাইরে আওয়ামী লীগের সংসদ সদস্য, নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা ৯০ লক্ষের বেশি মানুষকে সহায়তা দিয়েছেন, গতকাল আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন। ঈদের আগে এ সংখ্যা এক কোটিরও বেশিতে পৌঁছুবে।' 

সভায় পৌরসভার মেয়র শাহজাহান সিকদার জানান, তথ্যমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে এখন ২য় পর্যায়ের খাদ্যসামগ্রী বিতরণ চলছে। এপর্যন্ত রাঙ্গুনিয়া উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় প্রায় ১২ হাজার পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছানো হয়েছে। 

প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, পেয়াঁজ ও চিনিসহ ১০ কেজির নিত্যপণ্য রয়েছে, যা ইউনিয়ন পর্যায়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে বিতরণ করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, করোনাসঙ্কটে রাঙ্গুনিয়ার মানুষের জন্য তথ্যমন্ত্রী’র খাদ্য সামগ্রী বিতরণ পুরো রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে।

এনএনকে ফাউন্ডেশনের স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন প্রতিনিধি ইদ্রিছ মেম্বারের সভাপতিত্বে ও নির্বাণীতোষ সাহা ভাস্করের সঞ্চালনায় ত্রাণ বিতরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার।  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আ.লীগের সহসভাপতি আবদুল মোনাফ সিকদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ