ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিশেষ কায়দায় মাদক পরিবহনকালে ৫ মাদক ব্যবসায়ী র্যাব-২'এর ফাঁদে


প্রকাশ: ৮ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বিশেষ কায়দায় মাদক পরিবহনকালে ৫ মাদক ব্যবসায়ী র্যাব-২'এর ফাঁদে

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুর থানাধীন টাউন হল থেকে আলু বোঝাই পিকআপ ভ্যানের পাটাতনের বিশেষ চেম্বারে লুকিয়ে আনা ৫০০ বোতল ফেন্সিডিল সহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্যাব-২।

শনিবার (৯ মে) বিকেলে  এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

আটককৃত আসামিরা হলেন- রিদোয়ান (২৯),  আবুল কালাম আজাদ (৪৫), বাব্চু মিয়া (৩৬), আনিছুর মন্ডল (৩২) ও আঃ লতিফ (৫২)।

কোম্পানী কমান্ডার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, গোপণ সংবাদ মাধ্যমে জানতে পারি একদল মাদক ব্যবসায়ী সীমান্ত এলাকা জয়পুরহাট থেকে আলু বোঝাই পিক আপের পাটাতনে বিশেষ চেম্বারে লুকিয়ে বড় ধরণের মাদকের চালান নিয়ে ঢাকার মোহাম্মদপুর টাউন হল আসবে। 

এমন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর টাউন হল মার্কেটের উত্তর পাশে আলু ভর্তি একটি পিক আপ থামিয়ে আরোহীদের প্রত্যেকের কাঁধের ব্যাগে তল্লাশী করে ৪০ থেকে ৫০ বোতল ফেন্সিডিল পাওয়া যায়।

পরে পিকআপের হেল্পার কে জিজ্ঞাসাবাদ করলে সে গাড়িতে একটি গোপণ চেম্বার কথা স্বীকার করে যা বাহিরে থেকে দেখা যায় না। স্বাভাবিক অবস্থায় কেউ এটি বের করতে পারবে না। 

এসময় স্থানীয় লোকজন ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে গাড়ির হেল্পার ইঞ্জিন কাভার উঠিয়ে গাড়ির বডির উপর পাটাতনের ভিতরে বিশেষ কায়দায় তৈরী করা চেম্বারের কাভার খুলে তার ভিতর লুকিয়ে আনা ৫০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পিকআপের ড্রাইভার আনিস ও হেল্পার বাচ্চু অপর ৩ ব্যক্তিকে দেখিয়ে বলে, তারা ৩ জন ঢাকার ক্রেতা। জয়পুরহাট থেকে মাল এনে ঢাকার পার্টিকে দেয়া তাদের কাজ। 

ঢাকার পার্টিকে জিজ্ঞাসা করলে তারা জানায়, রিপন খালাসী নামের এক মাদক কারবারী ঢাকার মিরপুর ও মোহাম্মদপুর এলাকার মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করে। 

রিপনের হয়ে তারা ঢাকার বিভিন্ন স্থানে থাকা মাদক ব্যবসায়ীদের চাহিদামত মাদক সরবরাহ করে থাকে। 

মহিউদ্দিন ফারুকী বলেন, গাড়ীর মালিকানা সম্পর্কে জিজ্ঞাসা করলে ড্রাইভার জানায়, রিপন নামের মাদক ব্যবসায়ী ঢাকা হতে পিকআপটিতে বিশেষভাবে পাটাতনে চেম্বার তৈরী করে তা জয়পুরহাট পাঠিয়েছে শুধুমাত্র মাদক এর চালান আনা নেয়ার জন্য। গাড়ীর ইঞ্জিন ও চেসিস নাম্বার খোঁজ করে দেখা যায় গাড়ীটির ইঞ্জিন ও চেসিস নাম্বার ঘঁষামাজা করে উঠিয়ে ফেলা হয়েছে এবং গাড়ীটিতে থাকা রেজিষ্ট্রেশন নাম্বার ভূয়া। 

আটককৃত আসামিদের বিরুদ্ধে ভারতীয় আমদানী নিষিদ্ধ ফেন্সিডিল বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখে এবং তাদের দখলে রেখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬ (১) এর ১৪ (গ)/২৫ ধারায় মোহাম্মদপুর থানায় মামলা প্রক্রিয়াধীন।


   আরও সংবাদ