ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

১১ মে লন্ডন থেকে দেশে ফিরবে ১৩০ শিক্ষার্থী


প্রকাশ: ৯ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


১১ মে লন্ডন থেকে দেশে ফিরবে ১৩০ শিক্ষার্থী

   

কূটনৈতিক প্রতিবেদক : আগামীকাল সোমবার (১১ মে) লন্ডন থেকে ১৩০ বাংলাদেশি শিক্ষার্থী দেশে ফিরবে বলে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে জানান হয়েছে।

রোববার ( ১০ মে) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে এসব শিক্ষার্থীরা কাল ১১ মে সকাল সাড়ে ৯ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবেন বলেও জানান হয়েছে।

লন্ডন হাইকমিশনের অনুরোধে বাংলাদেশ সরকারের তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বাংলাদেশ এয়ার ফোর্স ওয়েলফেয়ার ট্রাস্ট এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে।

যুক্তরাজ্যের স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে হিথ্রো বিমানবন্দর থেকে এই বিশেষ ফ্লাইট ছাড়বে। সেখানে বাংলাদেশি শিক্ষার্থীদের বিদায় জানাবেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

শিক্ষার্থীদের ফেরানোর বিষয়ে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বলেন, বাংলাদেশ সরকার বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ বিমানবাহিনীর সহযোগিতায় এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। 

প্রথমে ২০০ শিক্ষার্থী ফিরে যাওয়ার জন্য বুকিং দিলেও তারা অনেকেই শেষ মুহূর্তে তা বাতিল করেন। দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকার ভয়ে তারা অনেকেই বুকিং বাতিল করেছেন। তবে ফিরে যাওয়ার আগে আমরা হাইকমিশন থেকে এসব শিক্ষার্থীকে হেলথ সার্টিফিকেট দিয়েছি। 

সে কারণে দেশে ফিরে এসব শিক্ষার্থীরা সরাসরি হোম কোয়ারেন্টিনে থাকতে পারবেন। একইসঙ্গে ঢাকা থেকে লন্ডনে ফেরার পর সব যাত্রীকেই হাইকমিশনের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।


   আরও সংবাদ