ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

করোনায় জয়ী হয়ে হাসপাতাল ছাড়ল ৭২ পুলিশ সদস্য


প্রকাশ: ৯ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনায় জয়ী হয়ে হাসপাতাল ছাড়ল ৭২ পুলিশ সদস্য

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে জয়ী হয়েছেন আরও ৭২ পুলিশ সদস্য। তারা সুস্থ হয়ে আজ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। করোনা ভাইরাস (কভিড-১৯) পজেটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হন। 

রোববার (১০ মে) দুপুরে পুলিশ সদর দফতরের মিডিয়া এন্ড পিআর সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা এক বার্তায় এ তথ্য জানান।

সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ৭২ পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

উল্লেখ্য, এ যাবৎ করোনা আক্রান্ত মোট ১৪৭ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) করোনাক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। 

আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে 'বিশেষ টিম'। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।


   আরও সংবাদ