ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক সুরক্ষায় পিপিই ও ফেইস শিল্ড দিয়েছে ক্রীড়া প্রতিমন্ত্রী


প্রকাশ: ৯ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সাংবাদিক সুরক্ষায় পিপিই ও ফেইস শিল্ড দিয়েছে ক্রীড়া প্রতিমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাংবাদিকদের মৃত্যুতে সচেতনতা ও সুরক্ষার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব সামগ্রী সাংবাদিকদের হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

আজ রোববার (১০ মে) দুপুরে  যুব ও ক্রীড়া  মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন যথা বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট এসোসিয়েশন ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটির নেতৃবৃন্দের নিকট  এসব ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী হস্তান্তর করা হয়।

তিনি বলেন, ক্রীড়া সাংবাদিকদের যে কোন সমস্যায় যুব ও ক্রীড়া  মন্ত্রণালয় সব সময়  পাশে থাকে আর তাই  করোনা ভাইরাসের প্রকোপেও তাদের সুরক্ষায় পাশে দাড়িয়েছি আমরা। সুরক্ষা সামগ্রী ছাড়াও সাংবাদিকদের আার্থিক প্রনোদনা দেয়ার ব্যাপারেও মন্ত্রণালয় চিন্তা করছে বলে জানান তিনি। 

এ সময়ে প্রতিমন্ত্রী জীবনের ঝুঁকি নিয়ে গণমাধ্যমে কর্মীরা তাদের পেশাগত দায়িত্ব পালন করছেন উল্লেখ করে বলেন,  আমি সকল গণমাধ্যম কর্মীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যে তারজীবনের ঝুকি নিয়ে হলেও আমাদের সাংবাদিক ভাইয়েরা তাদের দায়িত্ব যথাযথ পালনের মধ্যে দিয়ে সরকারকে সহযোগিতা করে চলেছেন।

এর মাধ্যমে দেশ ও জাতি উপকৃত হচ্ছে। আমি দায়িত্ব পালন করতে গিয়ে যে সকল সাংবাদিকবৃন্দ মৃত্যু বরন করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি  এবং যারা  করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ আছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

তিন সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটির সভাপতি আসিফ ইকবাল ও সাধারণ সম্পাদক সাকির রুবেন এসব সামগ্রী গ্রহণ করেন। এসময় পৃষ্ঠপেষক সাইক্লিং ফেডারেশনের সভাপতি ছাড়াও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া  মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন সহ অন্যান্যরা।


   আরও সংবাদ