ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

কালিগঞ্জে সুশীলনের পক্ষ থেকে ৪৩২ জনের সহায়তা প্রদান


প্রকাশ: ১০ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


কালিগঞ্জে সুশীলনের পক্ষ থেকে ৪৩২ জনের সহায়তা প্রদান

   

কালিগঞ্জ থেকে শিমুল : মহামারী করোনা ভাইরাস এর কারণে হতদরিদ্র পরিবার গুলোতে খাদ্য সংকট তীব্র আকার ধারণ করায় জাতি সংঘের উন্নয়ন কর্মসূচী ইউএনডিপি এবং ইউনাইটেড গ্রুপ যৌথভাবে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার ২৪ টি ইউনিয়নে প্রত্যেক উপজেলায় ৪৩২টি অসহায় নারীদের নারী সামর্থ উন্নয়ন (স্বপ্ন) প্রকল্পের মাধ্যমে সুশীলন সংস্থার মাঠ পর্যায়ে সার্বিক ও ত্বাবধানে ভোগ্যপণ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

সোমবার (১১ মে) বেলা ১১ টায় এ কর্মসূচীর প্রথম দিনে উপজেলার ১২টি ইউনিয়নের হতদরিদ্র দুঃস্থ ও অসহায় নারীদের মাঝে ভোগ্যপন্য সহায়তা বিতরণ করা হয়। 

তারালী ইউনিয়ন পরিষদ চত্তরে সামাজিক দূরত্ব মেনে ৩৬ জনকে প্রদত্ত সহায়তা অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, প্রধান অতিথি ছিলেন সুশীলনের উপ পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু।

এতে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল,তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক আহম্মাদ উল্যাহ বাচ্ছু প্রমুখ। 

ইউনাইটেড গ্রুপের প্রতিনিধি ইউছুফ হোসেন, অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সুশীলন সংস্থার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, ইলেকট্রিক মিডিয়া, ও স্থানীয় জাতীয় পর্যায়ের প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ সুশীল সমাজের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

ভোগ্য পণ্যের প্যাকেজটিতে পরিবার প্রতি চাল ১২ কেজি, আটা ৩ কেজি, আলু ২ কেজি, মুসুর ডাল ২ কেজি, চিনি ১ কেজি, লবন এক কেজি, চিড়া ১ কেজি, সয়াবিন এক লিটার সহ মোট ২৬ কেজি খাদ্য সামগ্রী ও ২টি করে সাবান প্রদান করা হয়। 

উল্লেখ্য, প্রতি ইউনিয়ন পরিষদে একই দিনে ৩৬ জন নারীকে ভোগ্যপণ্য প্যাকেজ প্রদান করা হয়।


   আরও সংবাদ