ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

জেলেদের খাদ্য সহায়তা করছে নৌবাহিনীর ৭টি জাহাজ


প্রকাশ: ১১ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জেলেদের খাদ্য সহায়তা করছে নৌবাহিনীর ৭টি জাহাজ

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় দেশের সমুদ্র ও উপকূলীয় দরিদ্র ও অসহায় জেলে পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে বাংলাদেশ নৌবাহিনীর ৭টি জাহাজ। 

মঙ্গলবার (১২ মে) সন্ধ্যায় নৌবাহিনী সদর দফতার থেকে  পাঠান এক বার্তায় এসব তথ্য জানান হয়।

জাহাজের নৌসদস্যরা এসকল হতদরিদ্র জেলে পরিবারগুলোর হাতে হাতে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। পাশাপাশি তারা এসব জেলে ও তাদের পরিবারের সদস্যদের জীবাণুনাশক সাবান ও মাস্ক বিতরণসহ সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করছে।

নৌবাহিনী জাহাজ সমুদ্র অভিযান সেন্টমার্টিনে, বানৌজা শাহজালাল কক্সবাজারে, বানৌজা সাগর ও দূর্জয় ভাষানচরে, বানৌজা নিশান হাড়বাড়িয়ায় এবং বানৌজা কর্ণফুলী ও কপোতাক্ষ বরিশালে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

এসকল জাহাজসমূহ গভীর সমুদ্র ও উপকূলীয় এলাকায় টহল প্রদানের পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সমুদ্রে মাছ ধরতে যাওয়া নৌকা ও ট্রলার গুলোকে মাইকিং করে সতর্ক করছে। 

এছাড়া টেকনাফ, স্বন্দীপ ও হাতিয়ার চরাঞ্চলের প্রত্যন্ত এলাকাগুলোর বাড়ি বাড়ি গিয়ে নৌসদস্যরা স্থানীয় অসহায় ও দুঃস্থ জেলে পরিবারগুলোর মাঝে খাদ্য সহায়তা প্রদান করছে।

অন্যদিকে মংলা নৌ কন্টিনজেন্ট দাকোপ উপজেলার বাজুয়া ইউনিয়নের প্রায় ৩০০ অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আটা, লবণ, ছোলা, সুজি, বিস্কুটসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেছে। 

উল্লেখ্য, নৌবাহিনী রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার সমুদ্র ও উপকূলীয় জেলাগুলোতে নৌ কন্টিনজেন্ট মোতায়েনের মাধ্যমে স্থানীয় এলাকাগুলোতে নিয়মিত জীবাণুনাশক ঔষধ ছেটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তা ও টহল প্রদানসহ সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।


   আরও সংবাদ