ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সাধারণ ছুটি নিয়ে সিদ্ধান্ত আগামীকাল


প্রকাশ: ১২ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সাধারণ ছুটি নিয়ে সিদ্ধান্ত আগামীকাল

   

স্টাফ রিপোর্টার : করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ায় সাধারণ ছুটি আরও বাড়বে কিনা আগামীকাল বৃহস্পতিবার জানা যাবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৩ মে) এ সংক্রান্ত নির্দেশনা দিলে জনপ্রশাসন মন্ত্রণালয় ছুটির বিষয়ে প্রজ্ঞাপণ জারি করবে। 

এদিন প্রধানমন্ত্রী মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে সুবিধাভোগীদের হিসাবে সরাসরি নগদ অর্থ পাঠানোর উদ্বোধন করার কথা রয়েছে।

জনপ্রশাসনের এক কর্মকর্তা বলেন, ছুটি অন্তত ঈদ পর্যন্ত বাড়তে পারে বলে ধারণা পাওয়া গেছে। তবে ঘোষণা না হওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাবে না।

এ কর্মকর্তা বলেন, ছুটির বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ কাজ করছে। করোনা পরিস্থিতির অবনতি এবং অর্থনীতির কথা মাথায় রেখে এবারের ছুটির বিষয়ে সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ হতে দফায় দফায় বাড়ানো সাধারণ ছুটি আপাতত শেষ হচ্ছে ১৬ মে। ছুটি বাড়লে ১৭-২০ মে ঈদের আগে চারদিনসহ শবে কদর ও ঈদের ছুটি মিলে ২১ মে থেকে ২৬ মে ছয়দিন ঈদের ছুটির সঙ্গে ঘোষণা হতে পারে। চাঁদ দেখা সাপেক্ষে ঈদ-উল-ফিতর উদযাপিত হতে পারে ২৪ বা ২৫ মে। আর ঈদের পর ৩০ মে শনিবার পর্যন্ত ছুটি বাড়ানো হতে পারে।

এরআগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী এ ব্যাপারে ইনস্ট্রাকশন দেবেন। এরপরই জানা যাবে।


   আরও সংবাদ