ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে স্বাস্থ্যবিধি মেনে শ্রমিকরা কাজ করছে


প্রকাশ: ১৩ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে স্বাস্থ্যবিধি মেনে শ্রমিকরা কাজ করছে

   

স্টাফ রিপোর্টার : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, করোনা পরিস্থিতিতেও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর কাজ এগিয়ে চলছে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের স্বাস্থ্যবিধি মেনে ৭ হাজার ৫ শত লোক কাজ করছে। তিনি আশা প্রকাশ করেন উক্ত পারমানবিক বিদ্যুৎ প্রকল্প থেকে নির্ধারিত সময়ে বিদ্যুৎ উৎপাদিত হবে।

আজ বৃহস্পতিবার (১৪ মে) শাহবাগে রূপপুর পারমানবিক প্রকল্পের কার্যালয়ে প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। 

মন্ত্রী প্রকল্পের অগ্রগতি পর্যালোচনায় সন্তোষ প্রকাশ করে কার্যক্রম  অব্যাহত রেখে সময় মত কাজ শেষ করার জন্য আশাবাদ ব্যক্ত করা হয়। ছুটি কালীন সময়ে প্রকল্পের কাজ চলমান রাখার জন্য  সংশ্লষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়।

সভায় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হয়। ছুটি কালীন সময়ে প্রকল্পে নিয়মিত কার্যক্রম চলমান আছে বলে জানানো হয়।

ছুটি কালীন সময়ে মন্ত্রণালয়ের জরুরি কার্যক্রম বিঘ্নিত না হয় সেজন্য স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা কর্মচারীগণ প্রয়োজন মোতাবেক দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে, বলে জানানো হয়। 

উল্লেখ্য, যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান বিসিএসআইআর উদ্যোগে গত প্রায় দুই মাস যাবত সাতটি হাসপাতাল সহ পুলিশ এবং সেনা বাহিনীতে হ্যান্ড স্যানিটাইজার, জীবাণুনাশক, ভি টি এম, এবং বি ক্লিন জার্মিসাইডাল ডিভাইস সরবরাহ করা হচছে।

উক্ত পর্যালোচনা বৈঠকে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব অনোয়ার হোসেন, পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কতৃপক্ষের চেয়ারম্যান প্রকৌশলী মোজ্জামেল হোসেন, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান সানোয়ার হোসেন, প্রকল্প পরিচালক শৌকত আকবর, প্রকল্পের নিরাপত্তা ও সুরক্ষা সেলের আহ্বায়ক, বিগ্রেডিয়ার জেনারেল আখতার শহীদ, রাশিয়ান ফেডারেশনের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি লাস্টোস্কিন প্রমুখ উপস্থিত ছিলেন।


   আরও সংবাদ