ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক


প্রকাশ: ১৬ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

   

স্টাফ রিপোর্টার : জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করোন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অধ্যাপক মমতাজ বেগম ছিলেন জাতীয় পরিষদের সদস্য (এমএনএ), স্বাধীন বাংলাদেশের গণপরিষদের সদস্য (এমসিএ) এবং প্রাক্তন সংসদ সদস্য। 

তিনি কেবল একজন সফল রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, সফল সংগঠক এবং আলোকিত  মানুষ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস এবং সমাজে নারী অধিকার প্রতিষ্ঠায় বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগম এর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। 

উল্লেখ্য, অধ্যাপক মমতাজ বেগম (৭৪) গতকাল (১৬ মে) শনিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডির ভূতের গলিস্থ নিজ বাসায় মৃত্যু্ববরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বেশ কিছুদিন ধরে নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


   আরও সংবাদ