ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

অস্ত্রসহ ৫ ডাকাত আটক, ৯ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড


প্রকাশ: ১৬ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


অস্ত্রসহ ৫ ডাকাত আটক, ৯ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড

   

নোয়াখালী সংবাদদাতা : নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন ঘাসিয়ার চর (তেলার চর) এলাকায় অভিযান চালিয়ে কুখ্যাত ডাকাত হুমায়ুন ও কামাল বাহিনীর ৫ সক্রিয় সদস্যকে অস্ত্র ও গোলাবারুদসহ আটক করেছে কোস্ট গার্ড দক্ষিণ জোন। এ সময় ডাকাত দল কর্তৃক অপহৃত ৯ জেলেকে উদ্ধার করে কোস্ট গার্ড।

রোববার (১৭ মে) কোস্ট গার্ড বাহিনীর হেড অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটককৃত ডাকাত সদস্যরা হলেন- পারভেজ (২৭), হারুন (৩৫), বেলাল হোসেন (৩২), হাসান (৩৭) ও হোসেন (২৬) এদের মধ্যে ৪ জন লক্ষিপুর জেলার রামগতি ও কমল নগর উপজেলার এবং একজন ভোলা জেলার তজমুদ্দিন উপজেলার অধিবাসী। 

এ সময় তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক (দেশীয়), একটি একনলা ওয়ান শ্যুটার (দেশীয়), ২ রাউন্ড তাজা গোলা এবং ৩ টি দেশীয় দাঁ জব্দ করা হয়। 

আর উদ্ধারকৃত জেলেরা হলো- মনির (২২), ইব্রাহীম মাঝি (৫২), মিলন মন্ডল (৪০), শ্রীফাত চন্দ্র দাস (৩৫), রুবেল হোসেন (২০), মিঠু দাস (১৯), সুরেশ দাস মাঝি (৩৬), আবদুর রহমান (২৫), ও সাঈদ মাঝি (৩১) এদের মধ্যে ০৮ জন হাতিয়ার এবং ০১ জন চর জব্বার থানার অধিবাসী।  

আটককৃত ডাকাতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থার জন্য হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে এবং উদ্ধারকৃত জেলেদের নিজ নিজ আবাসস্থলে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলমান আছে এবং অব্যাহত থাকবে।


   আরও সংবাদ