ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ঈদের আনন্দ ভাগ করে নেবার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর


প্রকাশ: ১৭ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ঈদের আনন্দ ভাগ করে নেবার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

   

স্টাফ রিপোর্টার : অসহায় মানুষদের সাথে ঈদের আনন্দ ভাগ করে নেবার জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। 

তিনি বলেন,ঈদ উপলক্ষে গরীব অসহায়দের সহযোগিতা করার জন্য পবিত্র কোরআন ও হাদিসে নির্দেশ দেওয়া হয়েছে। দুঃস্থ মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়ালে ঈদের আনন্দ পূর্ণতা পায়। 

আজ সোমবার (১৮ মে) রাজধানীর মিরপুর ১৩ নম্বরে হাজী আলী হোসেন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুস্থ ও গরীবদের মাঝে ঈদ উপহার বিতরণকালে এই আহ্বান জানান। স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার সবসময় জনগণের পাশে আছে। করোনার চিকিৎসা সুবিধা সম্প্রসারণের পাশাপাশি কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের খাদ্য নিশ্চিত করার জন্য দেশজুড়ে মানবিক সহায়তা কার্যক্রম জোরদার করা হয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন দরিদ্র মানুষের হাতে মোবাইল ব্যাংকিংয়ের সাহায্যে সরাসরি নগদ সহায়তা পৌঁছে দিয়েছেন। এই সংকটকালে ৫০ লাখ দরিদ্র পরিবারের প্রত্যেক পরিবার নগদ আড়াই হাজার টাকা হাতে পেয়ে তারা অত্যন্ত আনন্দিত।  

অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী করোনায় কর্মহীন মানুষদের নিয়মিত খোঁজখবর রাখা এবং ঈদে নিজেদের জন্য কেনাকাটা না করে গরীব অসহায়দের কল্যাণে খরচ করার জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

শিল্প প্রতিমন্ত্রী যতদিন করোনা পরিস্থিতি থাকবে ততদিন তার নির্বাচনী এলাকার কর্মহীন মানুষদের জন্য ব্যক্তিগত উদ্যোগে খাদ্য ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে কর্মহীনদের আশ্বাস প্রদান করেন।
করোনা সংকটকালে আজ শিল্প প্রতিমন্ত্রী তার ব্যক্তিগত পক্ষ হতে মিরপুরের দুঃস্থ-গরীব-অসহায় আড়াই হাজার পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করেন। 

উপহার হিসেবে প্রত্যেক পরিবারকে চাল, ডাল, আটা, আলু, সেমাই, চিনি, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।  ঈদের পূর্ব পর্যন্ত উপহার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে জানা যায়। 

উল্লেখ্য, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ঢাকার মিরপুরে তার নির্বাচনী এলাকায় করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া ১০ হাজার পরিবারের মাঝে ৪ দফায় ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১টি সাবান ও ১টি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করেন।  

পরে, শিল্প প্রতিমন্ত্রী মিরপুর ১৩ নম্বর এলাকায় জীবাণুনাশক পানি ছিটানো কার্যক্রম পরিচালনা করেন। 


   আরও সংবাদ