ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

মালদ্বীপে অবস্থানরত প্রবাসী চিকিৎসকদের নিকট চিকিৎসা সামগ্রী হস্তান্তর


প্রকাশ: ১৮ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মালদ্বীপে অবস্থানরত প্রবাসী চিকিৎসকদের নিকট চিকিৎসা সামগ্রী হস্তান্তর

   

স্টাফ রিপোর্টার : বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি মোকাবেলার প্রতিবেশী দেশ মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের শুভেচ্ছা উপহার হিসেবে জরুরী ঔষধ ও চিকিৎসা নিরাপত্তা সামগ্রী পাঠিয়েছে।

গতকাল সোমবার (১৮ মে) দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল নাজমুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশী চিকিৎসকদের নিকট আনুষ্ঠানিকভাবে এসকল সামগ্রী হস্তান্তর করা হয়।

আজ মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যায় বাংলাদেশ নৌ বাহিনীর হেড অফিস থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

মালদ্বীপে কর্মরত বাংলাদেশী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অনুরোধের প্রেক্ষিতে তাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী এর প্রত্যক্ষ দিক নির্দেশনায় নৌবাহিনীর পক্ষ থেকে এসকল জরুরী ঔষধ ও চিকিৎসা নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।

যার মধ্যে রয়েছে ৮০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), এক হাজার পিস এন-৯৫ মাস্ক, এক হাজার পিস সার্জিকাল মাস্ক, ২ হাজার পিস হ্যান্ড গ্লভস, ২০০ পিস নিরাপত্তা চশমা ও ১০টি আই আর থার্মোমিটার এবং ২০ কার্টুন (১০০ কেজি) জরুরি ঔষধ সামগ্রী।

উল্লেখ্য, নৌবাহিনীর পক্ষ থেকে এসকল ঔষধ, চিকিৎসা নিরাপত্তা ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মালদ্বীপে পৌছে দিতে বিমানবাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমান গত ১৬ মে মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।


   আরও সংবাদ