ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

করোনা ফান্ডে গণস্বাস্থ্যের মেডিকেলের শিক্ষকদের একদিনের বেতন প্রদান


প্রকাশ: ১৮ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা ফান্ডে গণস্বাস্থ্যের মেডিকেলের শিক্ষকদের একদিনের বেতন প্রদান

   

গবি থেকে স্পন্দন : করোনা মহামারি ও লকডাউনের এই সময়ে ২৪ ঘন্টা স্বাস্থ্যসেবা দিয়ে মানবিকতার পরিচয় দিচ্ছে চিকিৎসকরা। এমতাবস্থায় গণস্বাস্থ্য কেন্দ্রের ইন্টার্নিশিপ চিকিৎসকদের একদিনের বেতন কেঁটে নেওয়া হয়েছে। এমনকি না জানিয়ে বেতন কেঁটেছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

দায়িত্বশীল সূত্রে জানা যায়, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষের নির্দেশে ইন্টার্নশিপ চিকিৎসকদের বেতনের ৪০০ টাকা করে কেঁটে নেওয়া হয়েছে। চিকিৎসকদের এপ্রিল মাসের বেতন দেওয়া হলো ১৮ই মে। ইন্টার্নশিপ চিকিৎসকরা বেতন তোলার সময় এই বিষয়টি জানতে পারে।এরপর সংশ্লিষ্টরা বলেন, করোনা ফান্ডের জন্য এই টাকা কর্তন করা হয়েছে। 

এই বিষয়ে অধ্যক্ষ ডা: ফরিদা আদিব খানম বলেন, সম্প্রতি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংশ্লিষ্টরা বাদে কেউই বিস্তারিত জানে না। দেশের এই সংকট মুহূর্তে একদিনের বেতন কেঁটে নেওয়ার বিষয়ে অভিযোগ না করে বরং ইন্টার্নশিপদের খুশি হওয়া উচিত। আর বেতন প্রদানের সময় সবাইকে জানিয়ে দেওয়া হচ্ছে।

প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ডা. শাকিল মাহমুদ বলেন, বাংলাদেশ আমাদের সকলের৷ এই দূর্যোগে সকলেরই সেচ্ছায় এগিয়ে আসা উচিত। এই মুহূর্তে গণস্বাস্থ্যের একার পক্ষে দেশব্যাপী সহায়তা করা সম্ভব নয়। এখানে আমাদের একদিনের বেতনটা খুবই নগণ্য। রমজান মাসে এমন একটি সওয়াবের কাজের অংশ হতে পেরে আমি খুবই সন্তুষ্ট। আসলে সবারই যার যার জায়গা থেকে এগিয়ে আসা উচিত।

করোনাকালীন সময়ে গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিমাসে ১০ হাজার পরিবারকে খাদ্য সহয়তা করেছে৷ ইন্টার্নশিপ চিকিৎসকদের এই একদিনের বেতন খাদ্য সহয়তায় খরচ করা হবে জানান সংশ্লিষ্টরা।


   আরও সংবাদ