ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

"অসচ্ছল শিক্ষার্থীদের বশেমুরবিপ্রবিসাসের ঈদ উপহার"


প্রকাশ: ২৬ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন



   

বশেমুরবিপ্রবি থেকে খাদিজা : দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর আসে বহু আকাঙ্ক্ষিত মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।এইদিন ধনী-গরিব,উঁচু-নিচু সকল ভেদাভেদ ভূলে একই কাতারে নেমে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়। কিন্তু করোনাভাইরাস নামক মহামারীর কারণে অন্য সকল বছরের ঈদের তুলনায় এবারের ঈদ অনেক ব্যতিক্রম।

এমনই অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন "বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি"এর পক্ষ থেকে
করোনা এবং সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ ও অস্বচ্ছল আইন, অর্থনীতি, রাষ্ট্র­বিজ্ঞান আন্তর্জাতিক সর্ম্পক,ফাইন্যান্স এন্ড ব্যাংকিং, ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স,লাইফস্টক সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের কিছু শিক্ষার্থীদের মাঝে ঈদের উপহার স্বরূপ আর্থিক অর্থ প্রদান করেছে।

এ বিষয়ে সমিতির সভাপতি শামস্ জেবিন বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমাদের দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের ক্ষতিগ্রস্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, দেশের এই সংকটপন্ন সময়ে আমরা আমাদের নিজেদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করেছি ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে। ভবিষ্যতেও আমরা শিক্ষার্থীদের যেকোনো সমস্যায় তাদের পাশে থাকার চেষ্টা করব।

এ প্রসঙ্গে সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, আমারা সব সময় লক্ষ্য রাখি আমাদের বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী সমস্যায় জর্জরিত কিনা, তারই ধারাবাহিকতায় আমাদের এই ছোট প্রয়াস। ভবিষ্যতে আমরা সাধারণ শিক্ষার্থীদের যেকোন সমস্যায় তাদের পাশে আছি।


   আরও সংবাদ