ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

৩১ মে থেকে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম শুরু


প্রকাশ: ২৮ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


৩১ মে থেকে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম শুরু

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংক করোনা ভাইরাস সংক্রমণরোধকল্পে সরকার ঘোষিত সাধারণ ছুটির মেয়াদশেষে ৩১ মে হতে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম শুরু এবং তফসিলি ব্যাংকসমূহের অফিস ও লেনদেন সময়সূচি সাধারণভাবে পুনঃবহাল করার সিদ্ধান্ত নিয়েছে। 

তবে, বাংলাদেশে কোভিড-১৯ প্রতিরোধে ও নিয়ন্ত্রণ এবং অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমান্বয়ে চালু করার সুবিধার্থে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধিরসমূহের পরিপূর্ণ পরিপালন নিশ্চিত করতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তর/সংশ্লিষ্ট প্রশাসন কর্তৃক ঘোষিত করোনা ভাইরাসসংক্রান্ত মাঝারি ও উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকার ব্যাংকের শাখাসমূহের দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকাল ১০ টা হতে দুপুর আড়াইটা পর্যন্ত চলবে। এক্ষেত্রে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখা যাবে। 

এদিকে সমুদ্র ও স্থল বিমানবন্দর এলাকায় (পোর্ট ও কাস্টম এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা বুথসমূহ সপ্তাহে সাতদিন ২৪ ঘন্টা খোলা রাখার বিষয়ে গতবছর ৫ আগস্ট ডিওএস সার্কুলার লেটার নং-২৪ অনুসারে স্থানীয় প্রশাসনসহ বন্দর/কাস্টম কর্তৃপক্ষের সাথে সমন্বয়ক্রমে যথাযথ ব্যবস্থাগ্রহণ করতে হবে।

সরকার কর্তৃক ঘোষিত নির্দেশনা অনুসারে গণপরিবহণ চলাচল সীমিত থাকাকালীন অবস্থায় প্রয়োজনে কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাতায়াতের জন্য ব্যাংকের নিজ দায়িত্বে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করতে হবে। অফিসের কর্মপরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে। 

ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ কর্মকর্তা/কর্মচারি এবং সন্তানসম্ভাবনা নারীগণকে কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত রাখার ব্যবস্থা করতে হবে।


   আরও সংবাদ