ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

১০ জুন বিকালে বাজেট অধিবেশনের আহবান রাষ্ট্রপতির


প্রকাশ: ৩১ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


১০ জুন বিকালে বাজেট অধিবেশনের আহবান রাষ্ট্রপতির

   

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রপতি আব্দুল হামিদ আগামী বুধবার (১০ জুন) বিকাল ৫ টায় রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত জাতীয় সংসদ ভবনের সভাকক্ষে একাদশ জাতীয় সংসদের ৮ম অধিবেশন (২০২০ বাজেট অধিবেশন) আহবান করেছেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহবান করেছেন।

সোমবার (০১ জুন) দুপুরে গণসংযোগ-এক এর পরিচালক তারিক মাহমুদ এক বার্তায় এ তথ্য জানান হয়।

সাম্প্রতিক করোনা ভাইরাস (কোভিড ১৯)-এর সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে বাজেট অধিবেশনের সকল কার্যক্রম 'সংসদ বাংলাদেশ টেলিভিশন'-এর সরাসরি সম্প্রচারিত অধিবেশন হতে কাভার করার জন্য সম্মানিত সাংবাদিকবৃন্দের প্রতি অনুরোধ জানাচ্ছি।

করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন বিভিন্ন গণমাধ্যমের সম্মানিত সাংবাদিকবৃন্দকে পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না। আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পরপরই বিকাল ৩.১৫ ঘটিকায় সংসদ ভবনস্থ মিডিয়া সেন্টার হতে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে 'বাজেট ডকুমেন্টস' বিতরণ করা হবে। 

উলে্লখ্য, এর আগে অর্থ মন্ত্রণালয় জানায়, জুন মাসে সংসদে বাজেট পেশ করা হবে। একই সঙ্গে বাজেটকে অংশগ্রহণমূলক করার লক্ষ্যে অর্থনীতিবিদ, ব্যবসায়ী, বিশিষ্টজনসহ অংশীজনের মতামত চাওয়া হয়। অনলাইনে এ মতামত দিতে বলা হয়েছে।

অর্থমন্ত্রণালয় সূত্রে আরও জানা গেছে, করোনার কারণে এবার প্রাক-বাজেট আলোচনা স্থগিত করা হয়েছে। তবে আসন্ন বাজেটকে অংশগ্রহণমূলক করতে ওয়েবসাইটে মতামত নেয়া হবে।


   আরও সংবাদ