ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ ভাদ্র ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

বোরহানউদ্দিন বড় মানিকায় ঝুঁকিপূর্ণ সাঁকো গ্রামবাসীর উদ্যোগে মেরামত


প্রকাশ: ৩ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


বোরহানউদ্দিন বড় মানিকায় ঝুঁকিপূর্ণ সাঁকো গ্রামবাসীর উদ্যোগে মেরামত

   

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি : ভোলা বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ৫ নং ও ৬নং ওয়ার্ডের মধ্যকার চন্দনবাড়িয়া খালের (নজির আহম্মদ হাং বাড়ির সামনে) উপরের কাঠের সাঁকোর পশ্চিম পাশের একটি অংশ গত ১ জুন ভেঙ্গে পরে।  

ফলে স্থানীয় জনসাধারণের যাতায়াতে অসুবিধা সৃষ্টি হয়। খরবটি মোবাইল ফোনে জানতে পেরে ৫নং ওয়ার্ডের মেম্বার পদ প্রার্থী খোকন নজির তার কর্মস্থল ঢাকা অবস্থান করা স্বত্তেও তার ছোট ভাইদের নির্দেশনা দেন তাৎক্ষণিক ভাবে সাঁকোটি মেরামত করার।  

পরে তার নির্দেশনায় গতকাল ৩ জুন ইমরান নজির, ইলিয়াস নজির, রাব্বি নজির, সামিম হোসেন সহ স্থানীয়দের সহযোগিতায় সাঁকোটি মেরামত করা হয়।  ফলে সাধারণ জনগণের চলচলের অসুবিধা থেকে সাময়িকভাবে মুক্তি পায়। এ কাজের জন্য স্থানীয়রা খোকন নজির কে ধন্যবাদ জানান। 

উল্লেখ্য, ইতোপূর্বে গতবছর ঈদ উল ফিতর এর আগের দিনে এই সাঁকোটি সম্পূর্ণ ভেঙ্গে যায়। বোরহানউদ্দিনের তৎকালীন ইউএনও মোছা. খালেদা খাতুন রেখা'র উপস্থিতিতে মো. খোকন নজির তার বাগান থেকে গাছ-বাঁশ দিয়ে সাঁকো মেরামত কাজে সাহায্য সহযোগিতা করেন। 

এ বিষয়ে খোকন নজির বলেন, আমি এলাকার জনগণের খেদমত করতে চাই।  এই সাঁকোটি দিয়ে প্রতিদিন শিশু-কিশোর ও বয়োবৃদ্ধসহ হাজারো মানুষ যাতায়াত করে। তাদের চলাফেরায় যেন কোন সমস্যা না হয় সে জন্য আমি সাঁকোটি ভেঙ্গে যাওয়ার খবর শুনে মেরামত করার জন্য উদ্যোগ গ্রহণ করি এবং আমার ছোট ভাইদের মাধ্যমে বাস্তবায়ন করি।

এলাকাবাসী দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে জনগণের কথা চিন্তা করে সেখানে একটি ব্রিজ নির্মাণ করার প্রতিশ্রুতি দিয়েছেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল।


   আরও সংবাদ