ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি


প্রকাশ: ৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

   

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসে আক্রান্ত ৭৯ বছর বয়সী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটেছে। বর্তমানে তার শ্বাসকষ্ট বাড়ায় অক্সিজেন লাগানো হয়েছে।

শুক্রবার (০৫ জুন) বিকাল ৪টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দুপুরের পর ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যারের শ্বাসকষ্ট কিছুটা বেশি ছিল। এখন আবার ইনশাল্লাহ শ্বাসকষ্ট কমতির দিকে আছে। কিছুক্ষণ পরপর অক্সিজেন লাগানো হচ্ছে আবার খুলে দেওয়া হচ্ছে। বর্তমানে অক্সিজেন লাগানো আছে। শ্বাসকষ্ট ছাড়া আর অন্য কোনো সমস্যা নাই। তবে শারীরিক দুর্বলতা আছে। খাওয়া দাওয়া ঠিকমতো করতে পারছেন না। আগের থেকে খাবার কম খাচ্ছেন, তাই শরীরটা দুর্বল।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর কিছুটা শারীরিক অবনতি ঘটেছে। চিকিৎসকগণ মনে করেন সকাল থেকে এখন পর্যন্ত একেই রকম। আপনা‌দের সক‌লের দোয়া চেয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বর্তমা‌নে উনার নিজের স্থা‌পিত প্র‌তিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতা‌লে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। 

চৌধুরীর চিকিৎসা সেবায় নিয়োজিত গণস্বাস্থ্য কে‌ন্দ্রের চি‌কিৎসক ও স্বাস্থ্যকর্মী‌দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ, সেই সাথে তাদের প্র‌তি অকৃত্রিম ভা‌লোবাসা এবং আন্তরিক শ্রদ্ধা। আমরা বিশ্বাস করি, ডা. জাফরুল্লাহ চৌধুরী সুস্থ হয়ে উঠবেন এবং সুন্দর বাংলাদেশ বিনির্মানে তাঁর বাকি স্বপ্নগুলো বাস্তবায়ন করবেন।

উল্লেখ্য, গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থ্যের র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী এবং ছেলেও বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।


   আরও সংবাদ