ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ময়মনসিংহ সার্কিট হাউজ ইস্যুতে স্মারক লিপি দিবে জেলা জাসদ


প্রকাশ: ৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


ময়মনসিংহ সার্কিট হাউজ ইস্যুতে স্মারক লিপি দিবে জেলা জাসদ

   

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ জেলার অন্যতম ঐতিহাসিক স্থান সার্কিট হাউজ ময়দান। বাংলাদেশের এমন কোন রাষ্ট্র ও সরকার প্রধান নেই যে এই মাঠে জনসভা বক্তৃতা করেন নাই। আর এ জেলা থেকে জন্ম নেওয়া ফুটবলার ও ক্রিকেটারদের আতুড়ঘরও এই মাঠ। এছাড়া প্রাতকালিন আর বৈকালিক ভ্রমণ পিপাসুদের অন্যতম আকর্ষণ এই  সার্কিট হাউজ। 

সম্প্রতি এর সৌন্দর্য বর্ধনের নামে প্রাচীর নির্মাণের উদ্যোগ নেওয়ায় সচেতন মহলের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। প্রতিবাদে করোনা কালেও সামাজিক দূরত্ব মেনে হয়েছে মানব বন্ধন। সামাজিক রাজনৈতিক সংগঠনের প্রতিবাদ অব্যাহত রয়েছে। থেমে নেই জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কর্মকাণ্ড। 
আজ শুক্রবার জাসদ ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার যৌথসভা এডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ৩১ মদন বাবু রোডস্থ দলীয় কার্যালয়ে  অনুষ্ঠিত হয়। 

সভায় ময়মনসিংহের ঐতিহ্যবাহী সার্কিট হাউজ মাঠের চতুরপার্শ্বে দেওয়াল দিয়ে শৃংখলিত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্বস্তরের জনগন কে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহ্বান জানানো হয় । এসময় আরো উপস্থিত ছিলেন জেলা জাসদের সাধারণ সম্পাদক  এডভোকেট সাদিক হোসেন , সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু , এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, এডভোকেট, এডভোকেট ওয়াহিদুজ্জামান , এডভোকেট শিব্বির আহমেদ লিটন, সাংবাদিক শামসুল আলম খান, পারভেজ শাহনেওয়াজ লিটন , সোহেল আহমেদ শিপু, আমিনুল ইসলাম আমিন,এডভোকেট রাসেল , মো: শহীদুর রহমান প্রমূখ।

সভায় ময়মনসিংহের দুইজন প্রতিমন্ত্রী , সদরের জাতীয় সংসদ সদস্য, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র , সহ জেলার রাজনৈতিক দল,সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক , সাহিত্যিক বুদ্ধিজীবিদের কে অবহিত না করে একজন বিদায়ী বিভাগীয় কমিশনারের তরিঘরি করে এহেন জনবিরোধী কার্যকলাপের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

৭ জুন রোববার সকাল ১১ টায় এসংক্রান্ত বিষয়ে জাসদের প্রতিনিধিদলের নেতৃত্বে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্বারক লিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।


   আরও সংবাদ